শুক্রবার-২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৩, English Version
ঘুমানোর আগে দুধ খেলে কী উপকার পাবেন তওবা করে ইসলাম গ্রহণ করলেন ২১ কাদিয়ানি (ভিডিও) মুজিববর্ষে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে: পলক পাপিয়া-সম্রাটদের সাম্রাজ্য এবং নানা প্রশ্ন পাপিয়ার মোবাইল কললিস্টে ১১ এমপির নাম ২০৪৬ অফিসার নেবে ৯ ব্যাংক চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার

সরকারি হজ ব্যবস্থাপনা বাড়ানো হচ্ছে — ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০ , ১২:৪৯ অপরাহ্ণ , বিভাগ : ধর্ম,
সরকারি হজ ব্যবস্থাপনা বাড়ানো হচ্ছে -- ধর্ম প্রতিমন্ত্রী

 

সরকারি হজ ব্যবস্থাপনা বাড়ানো হচ্ছে -- ধর্ম প্রতিমন্ত্রী
সরকারি হজ ব্যবস্থাপনা বাড়ানো হচ্ছে
— ধর্ম প্রতিমন্ত্রী

এমএন২৪.কম ডেস্ক : ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ বলেছেন, সরকার হজ নিয়ে ব্যবসা করে না, আল্লাহর মেহমান হাজি সাহেবদের যথাযথ সেবা দিয়ে থাকে। সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিকট থেকে গৃহীত সমুদয় অর্থ ব্যয় করে তাঁদের সেবা নিশ্চিত করে থাকে। উদ্বৃত্ত থাকলে সে অর্থ হজযাত্রীদের ফেরত দিয়ে দেয়া হয়। হজযাত্রীদের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর সংখ্যা বৃদ্ধির ওপর সরকার গুরুত্ব প্রদান করছে।

প্রতিমন্ত্রী আজ জামালপুর জেলা পরিষদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন, জামালপুর জেলা কার্যালয় আয়োজিত সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী বৃদ্ধি ও সংগ্রহের লক্ষ্যে জামালপুর জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার ও ইসলামিক ফাউন্ডেশন ময়মনসিংহ বিভাগে কর্মরত সকল কর্মকর্তাগণের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, হজ ব্যবস্থাপনায় যে সব দেশ উন্নত সে সব দেশে ৮০ থেকে ৯০ শতাংশ হজযাত্রী সরকারি ব্যবস্থাপনায় গমণ করে থাকে। বাংলাদেশে মাত্র ৫ থেকে ৭ শতাংশ হজযাত্রী সরকারি ব্যবস্থায় হজে গমণ করে থাকে। সরকারি ব্যবস্থায় হজযাত্রীদের অংশগ্রহণ বাড়ানোর জন্য তিনি সরকারি হজ ব্যবস্থাপনার সুযোগ সুবিধার কথা জনগণের নিকট বিস্তারিতভাবে তুলে ধরতে জেলা প্রশাসন, উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সাংবাদিক-সহ সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান।

জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক সাবেক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবিএম আমিন উল্লাহ নূরী এবং জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফারুক আহমেদ চৌধুরী।  পি আই ‍ডি

আপনার মতামত লিখুন

ধর্ম বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ