শনিবার-২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:২৯, English Version
ঘুমানোর আগে দুধ খেলে কী উপকার পাবেন তওবা করে ইসলাম গ্রহণ করলেন ২১ কাদিয়ানি (ভিডিও) মুজিববর্ষে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে: পলক পাপিয়া-সম্রাটদের সাম্রাজ্য এবং নানা প্রশ্ন পাপিয়ার মোবাইল কললিস্টে ১১ এমপির নাম ২০৪৬ অফিসার নেবে ৯ ব্যাংক চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার

সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ করা হবে : প্রধানমন্ত্রী

প্রকাশ: বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ , ৯:৪০ অপরাহ্ণ , বিভাগ : জাতীয়,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : দেশের প্রতিটি উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রতিষ্ঠার পরিকল্পনার কথা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এ পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী।

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, যুব সমাজ দেশের মূল্যবান মানব সম্পদ। প্রায় ৫ কোটি ৩০ লাখ কর্মক্ষম যুবক, যুবতী আমাদের অর্থনৈতিক উত্তরণের চালিকা শক্তি হিসেবে কাজ করছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান শক্তি এ যুবসমাজ। আমরা যুব সমাজের শিক্ষা, কর্মসংস্থান এবং মেধা ও প্রতিভা বিকাশের সুযোগ অবারিত করতে নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছি।

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় কারিগরি শিক্ষা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ওপর অধিক গুরুত্ব আরোপ করার কথা উল্লেখ করে কারিগরি শিক্ষা সম্প্রসারণ ও আধুনিকায়নের লক্ষ্যে নেয়া নানান পদক্ষেপের কথা তুলে ধরেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, যুবসমাজের দক্ষতা উন্নয়নে দেশের ৬৪টি জেলায় ৬৪টি টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষা কার্যক্রম চলমান আছে। দেশের প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রতিষ্ঠার পরিকল্পনা আমরা গ্রহণ করেছি।

এর আগে টাঙ্গাইল ৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটুর আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুবসমাজ শক্তি, উদ্যম, উদ্ভাবন আর কর্মপ্রেরণার প্রতীক। তারাই পারে একটি দেশের অর্থনৈতিক, সামাজিক, রাজনীতির ক্ষেত্রে আমূল পরিবর্তন আনতে।

প্রধানমন্ত্রী আরো বলেন, যুবগোষ্ঠীকে সুসংগঠিত, সুশৃঙ্খল এবং উৎপাদনমুখী শক্তিতে রূপান্তর করা বর্তমান আওয়ামী লীগ সরকারের নির্বাচনী অঙ্গীকার। আমরা মনে করি যুবক ভাই-বোনদের শুধু অন্যের মুখাপেক্ষী হয়ে থাকলে চলবে না। শুধু একটা চাকরির আশায় দ্বারে দ্বারে ধরনা দিলে চলবে না।

আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে, যুবসমাজকে শিক্ষিত, দক্ষ ও কর্মমূখী হিসেবে গড়ে তুলতে সরকারে নেয়া বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ