শনিবার-২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:২৯, English Version
ঘুমানোর আগে দুধ খেলে কী উপকার পাবেন তওবা করে ইসলাম গ্রহণ করলেন ২১ কাদিয়ানি (ভিডিও) মুজিববর্ষে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে: পলক পাপিয়া-সম্রাটদের সাম্রাজ্য এবং নানা প্রশ্ন পাপিয়ার মোবাইল কললিস্টে ১১ এমপির নাম ২০৪৬ অফিসার নেবে ৯ ব্যাংক চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার

৪ মেরিন একাডেমিতে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী

প্রকাশ: বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ , ৪:৩৫ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,
৪ মেরিন একাডেমিতে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী
৪ মেরিন একাডেমিতে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী
৪ মেরিন একাডেমিতে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী

এমএন২৪.কম ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দিপুমনি বলেছেন, বরিশাল, সিলেট, রংপুর ও পাবনায় নতুন চারটি মেরিন একাডেমিতে চলতি বছর থেকে শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে। আজ বুধবার চট্টগ্রামে বাংলাদেশ মেরিন একাডেমিতে ৫৪ ব্যাচ ক্যাডেটদের গ্রাজুয়েশন প্যারেড (মুজিব শতবর্ষ গ্র্যাজুয়েশন প্যারেড) অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, মেরিটাইম সেক্টরসহ দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এর চাহিদার প্রেক্ষিতে দেশের কিছু জেলায় শিক্ষা কার্যক্রম সম্প্রসারিত হয়েছে। তিনি বলেন, ২০২১ সাল নাগাদ মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত দেশ গড়তে দক্ষ মানবসম্পদ গড়ে তোলা জরুরি। এ লক্ষ্যে আধুনিক ও বিশ্বমানের দক্ষতা নির্ভর কারিগরি শিক্ষার ওপর জোর দিচ্ছে বর্তমান সরকার। অনুষ্ঠানে অন্যদের মধ্যে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন। দুই বছর মেয়াদি ৫৪তম ব্যাচে ১০৪ জন ক্যাডেট নটিক্যাল (নৌ) ও ইঞ্জিনিয়ার (প্রকৌশল) শাখায় গ্রাজুয়েশন সম্পন্ন করেছ। এর মধ্যে ইঞ্জিনিয়ার শাখায় ৫৫ জন, নটিক্যাল শাখায় ৪৯ শিক্ষার্থী। এবার সেরা ক্যাডেট হিসেবে রাষ্ট্রপতির স্বর্ণপদকে ভূষিত হন মো. সালমান হাসান। সর্বোচ্চ নম্বর প্রাপ্তির জন্য নৌ শাখায় আবু সালেহ এবং প্রকৌশল শাখায় ইকবাল মাহমুদ ইকরা নৌপরিবহন মন্ত্রণালয়ের রৌপ্য পদক লাভ করেন। শিক্ষামন্ত্রী ক্যাডেটদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ