রবিবার-৫ই এপ্রিল, ২০২০ ইং-২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৪৮, English Version
দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ পার্বতীপুরে ২০ লাখ টাকার নকল বালাইনাশক উদ্ধার নভেল করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ক্রেডিট কার্ডের বিল বিলম্বে পরিশোধ করা যাবে গাইবান্ধাসহ ৮ জেলায় পিপিই দিলো ওয়ালটন

অনলাইনে যাচাই করুন জাতীয় পরিচয়পত্র

প্রকাশ: রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ১১:৩৩ অপরাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

এমএন২৪.কম ডেস্ক : জাতীয় পরিচয়পত্র যাচাই করতে আর দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে না। এখন সহজে এবং দ্রুত পদ্ধতিতে এনআইডি যাচাই করা যায়। সব ধরনের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ‘পরিচয়’ নামের অ্যাপ ব্যবহার করে সহজেই এনআইডি নিশ্চিত হতে পারবে।

পরিচয় অ্যাপ ও ওয়েবসাইটের (www.porichoy.gov.bd ) মাধ্যমে মূলত এনআইডি কার্ডের নাম্বারটি থেকে গ্রাহকদের তথ্য যাচাই-বাছাই করা হবে। প্রাথমিকভাবে গ্রাহকের নাম, বাবার নাম, মায়ের নাম, বয়স ও ঠিকানা যাচাই করা যাবে।

ব্যাংক অ্যাকাউন্ট খোলা, ডিজিটাল ওয়ালেট অ্যাকাউন্ট খোলার মতো যেসব কাজে জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের প্রয়োজন হয়, সেসব কাজ সহজসাধ্য হবে। কারণ ‘পরিচয়’ ব্যবহার করলে জাতীয় আইডি যাচাই করার জন্য কোনো মানুষের প্রয়োজন নেই। যেকোনো প্রতিষ্ঠান অ্যাপ ও ওয়েসবাইটের মাধ্যমে জাতীয় আইডি শনাক্তের ফলাফল সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে পেয়ে যাবে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ