শনিবার-২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:১০, English Version
ঘুমানোর আগে দুধ খেলে কী উপকার পাবেন তওবা করে ইসলাম গ্রহণ করলেন ২১ কাদিয়ানি (ভিডিও) মুজিববর্ষে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে: পলক পাপিয়া-সম্রাটদের সাম্রাজ্য এবং নানা প্রশ্ন পাপিয়ার মোবাইল কললিস্টে ১১ এমপির নাম ২০৪৬ অফিসার নেবে ৯ ব্যাংক চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার

কুষ্ঠ রোগে আক্রান্ত ব্যক্তিরাও সমাজে স্বাভাবিকভাবে জীবন যাপন করতে পারে॥ – সিভিল সার্জন ডাঃ আব্দুস কুদ্দুছ

প্রকাশ: রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ , ৫:২৬ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ আফজাল হোসেন দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ আব্দুস কুদ্দুছ বলেছেন, কুষ্ঠ রোগে আক্রান্ত ব্যক্তিরাও সমাজে স্বাভাবিকভাবে জীবন যাপন করতে পারে এবং সমাজের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করার অধিকার রাখে। সকল সংক্রামক ব্যধির মধ্যে কুষ্ঠ সবচেয়ে কম সংক্রামক। এ রোগের ল্যণ হলো চামড়ায় অবশ হালকা রঙের দাগ, দাগগুলো চুলকানি বিহীন ও সেখানে ঘাম হয় না। তাহে বা পায়ে সংবেদনশীলতা অনুভূতি হ্রাস পাওয়া যায। দেশের প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও অন্যান্য হাসপাতালের কুষ্ঠ চিকিৎসা কেন্দ্রে বিনামূল্যে এ রোগের চিকিৎসা পাওয়া যায়।
“প্রতিবন্ধিতা ও বৈষম্যহীন স্বদেশ, কুষ্ঠমুক্ত হোক আমাদের বাংলাদেশ” এবারের প্রতিপাদ্যকে সামনে রেখে ২৬ জানুয়ারী রোববার সিভিল সার্জন কার্যালয় আয়োজিত বিশ্বি কুষ্ঠ দিবস উপল্েয বর্ণ্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র স্বাস্থ্য শিা অফিসার মোঃ সাইফুল ইসলাম। আলোচক হিসেবে আলোচনা করেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ নাজমুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ আরোজ উল্লাহ, লেপ্র বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার মোঃ আনোয়ার হোসেন, যহ্মা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ সহকারী জুলফিকার আলী। সঞ্চালকের দায়িত্ব পালন করেন সিভিল সার্জন কার্যালয়ের প্রোগ্রাম অর্গানাইজার আব্দুল রাজ্জাক। র‌্যালীতে ও আলোচনা সভায় সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, নার্স, সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ