রবিবার-৫ই এপ্রিল, ২০২০ ইং-২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:০৯, English Version
দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ পার্বতীপুরে ২০ লাখ টাকার নকল বালাইনাশক উদ্ধার নভেল করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ক্রেডিট কার্ডের বিল বিলম্বে পরিশোধ করা যাবে গাইবান্ধাসহ ৮ জেলায় পিপিই দিলো ওয়ালটন

১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ

এমএন২৪.কম ডেস্ক : ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

 

 

এর আগে এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেছিলেন, ‘১৫তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের পরেই ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’ যেহেতু ১৫তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ হয়ে গেছে তারমারে খু্ব শিগগিরই ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেছিলেন, ১৫তম শিক্ষক নিবন্ধনের ফলাফল যেদিন প্রকাশ করা হবে তার পরেরদিন থেকে যেকোন দিন ১৭তমের জন্য আমরা কল করব। কারণ হলো ১৭তম নিয়োগ আইনগত আমাকে বিজ্ঞাপন দিতে বাধ্য।

এদিকে ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ৩ স্তরের ১১১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে পাস করেছেন।

উল্লেখ্য, গত ২৬ ও ২৭ জুলাই ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

ad(1)

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর,শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ