শুক্রবার-১০ই এপ্রিল, ২০২০ ইং-২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৪৪, English Version
পলাশবাড়ীতে এক যুবকের গলায় ছুড়িকাঘাত নাটোরে গৃহবধুর মৃত্যু, গ্রাম লকডাউন সৈয়দপুরে করোনাভাইরাসে যুবক আক্রান্ত ২০ বাড়ি লকডাউন ফুলবাড়ীতে  জ্বর,বুক ব্যাথা ও শ্বাসকষ্টে এক নারীর মৃত্যু মূল গেটে তালা দিয়ে ভেতরে বেচাকেনা, ইউএনও-ওসি দেখেই ভোঁ দৌড় করোনার মধ্যে বিয়ে করা সরকারি কর্মকর্তা বরখাস্ত করোনার ঝুকিতে বাংলাদেশের শিশুরা

পার্বতীপুরের নাটক “রাষ্ট্র বনাম” ভারতে মঞ্চস্থ

প্রকাশ: শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ , ৩:৩৩ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : দিনাজপুর জেলার পার্বতীপুরের ঐতিহ্যবাহি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ইয়ং ষ্টার ক্লাবের নাটক “রাষ্ট্র বনাম” ভারতের কোচবিহার জেলার দিনহাটা মহকুমায় রাজা নৃপেন্দ্র নাথ স্মৃতি মিলনায়তনে মঞ্চস্থ হয়েছে

১১ই জানুয়ারী শনিবার মঞ্চস্থ পার্বতীপুর ইয়ং ষ্টার থিয়েটার প্রয়োজিত নাটকটি পরিচালনা করেন পার্বতীপুর ইয়ং ষ্টার ক্লাবের সভাপতি নাট্যজন মো: আমজাদ হোসেন।

গ্রামীণ জীবনের চালচিত্র ও আইনি জটিলতাকে উপজিব্য করে মামুনুর রশিদ এর লেখা নাটক রাষ্ট্র বনামের ৮৯ তম প্রদর্শনী ভারতের কোচবিহার জেলার দিনহাটা মহকুমার রাজা নৃপেন্দ্র নাথ মিলনায়তনে হয়। এর পূর্বে পার্বতীপুর ইয়ং ষ্টার ক্লাবের পরিবেশনায় নাটকটির ৮৮ তম প্রদর্শনী সৈয়দপুর রেলওয়ে মর্তুজা ইন্সটিটিউটে হয়েছে।

দেশের বিভিন্ন মঞ্চে সফল ভাবে মঞ্চস্থ হওয়ার পর মামুনুর রশিদ এর লেখা “রাষ্ট্র বনাম” নাটকটি সবশেষে পার্বতীপুর ইয়ং ষ্টার থিয়েটারের প্রয়োজনায় ভারতের স্বনামধন্য রাজা নৃপেন্দ্র ণাথ স্মৃতি মিলনায়তনে মঞ্চস্থ হয়। এর আগে পার্বতীপুর ইয়ং ষ্টার থিয়েটারের উদ্যোগে ও ইয়ং ষ্টার ক্লাবের সভাপতি নাট্যজন মো: আমজাদ হোসেনের ব্যক্তিগত প্রচেষ্টায় একদল নাট্যকর্মী “রাষ্ট্র বনাম” নাটকটি নিয়ে ভারতে গমন করে এবং সেখানে সফল ভাবে নাটকটি মঞ্চয়নের মাধ্যমে শুধু ইয়ং ষ্টার নয় দেশের সুনাম বয়ে আনতে সক্ষম হয়। দেশে এবং বিদেশে ইয়ং ষ্টার থিয়েটার পরিবেশিত নাটকটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ