মঙ্গলবার-১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং-৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:২৬, English Version
পার্বতীপুরে ১ মার্চ জাতীয় বীমা দিবস পালন করবে সন্ধানী লাইফ ইনস্যুরেন্স সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে অসহায় মানুষের কল্যাণে কাজ করার অঙ্গিকার করলেন এ্যাড. স্মৃতি বিরামপুর পৌরসভার তিন কোটি ১১ লক্ষ টাকা ব্যায়ে মার্কেট নির্মাণে অনিয়মের অভিযোগ॥ ঐতিহ্যবাহী দেওয়ানজীদিঘী পুকুরের দাবীতে মানববন্ধন ও পোনা মাছ অবমুক্তকরণ॥ জলঢাকায় শাহজাহান খাঁনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ বরিশালে র‌্যাবের অভিযানে ৮ মাদক ব্যবসায়ী আটক

বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নামে সরকারি হচ্ছে ২ মাদরাসা

প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি, ২০২০ , ১১:২৯ পূর্বাহ্ণ , বিভাগ : শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নামের ২৮ প্রতিষ্ঠান অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় দুটি মাদরাসা সরকারিকরণ হচ্ছে। এ মাদরাসা দুটি হলো- পঞ্চগড় সদর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলিম মাদরাসা ও কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদরাসা। ১৯৪৭ সালের আগে থেকে সরকারি আলিয়া মাদরাসা মোট তিনটি। এখনো তাই রয়েছে। নতুন দুটো যুক্ত হলে মোট পাাঁচটি হবে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২৮ প্রতিষ্ঠান সরকারিকরণ প্রসঙ্গে অনুমোদনের বিষয়ে জানিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে চিঠি পাঠানো হয়েছে। এর আগে ২০১৮ সালে এক বেসরকারি প্রতিবেদনে বলা হয়েছিল সুখবর আসছে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নামে প্রতিষ্ঠিত স্কুল-কলেজ ও মাদরাসার জন্য।   জানা যায়, সরকারিকরণের অনুমোদনপ্রাপ্ত ২৮ প্রতিষ্ঠানের একটি তালিকা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ