শনিবার-১৮ই জানুয়ারি, ২০২০ ইং-৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:০৯, English Version
চকরিয়ায় এমপি জাফর আলমের নেতৃত্বে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান তিতাসে জেডিসি পরীক্ষায় পাশ করেও ভর্তি হতে পারছেনা শিক্ষার্থী আর সংসার করা হলো না পিয়াসার আশাশুনিতে খাদ্যগুদামে চাল সংগ্রহের কার্যক্রম উদ্বোধন বেড়েছে ডিমের দাম, সবজিতে স্বস্তি আবারও কমবে তাপমাত্রা ভোলায় আগুনে পুড়ল ২২ দোকান

বিপিএলে বিদায় চট্টগ্রাম না ঢাকার?

প্রকাশ: সোমবার, ১৩ জানুয়ারি, ২০২০ , ১১:৩২ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

এমএন২৪.কম ডেস্ক : গ্রুপ পর্বের ৪২টি ম্যাচ শেষে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্লে-অফের খেলা শুরু হচ্ছে সোমবার (১৩ জানুয়ারি) থেকে। এ পর্বে দুপুর দেড়টায় এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-ঢাকা প্লাটুন মুখোমুখি হবে। আর সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস লড়াই করবে। মিরপুর শে-রে-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচগুলো। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে খুলনা ও রাজশাহীর মধ্যে যে দল জিতবে, তারা ফাইনালে উঠে যাবে। আর এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম ও ঢাকার মধ্যে যে দল হারবে তাদের বিদায় ঘণ্টা বাজবে। দুটি ম্যাচটিই সরাসরি দেখাবে মাছরাঙা ও গাজী টিভি।

ফাইনালে জায়গা করে নিতে এলিমিনেটর এবং দ্বিতীয় কোয়ালিফায়ারে জয় পেতে হবে ইমরুল-মাহমুদউল্লাহ্‌র চট্টগ্রামকে। দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলতে তামিম-মাশরাফির ঢাকা প্লাটুনেরও জয়টি দরকার। তাই দুদলই এই ম্যাচটিকেই টার্গেট করছে। জিততেই হবে; জয়ের বিকল্প কিছু নেই। গ্রুপ পর্বে ঢাকার তুলনায় এগিয়েই ছিল চট্টগ্রাম। লিগ পর্বে দুই দেখায় দুবারই হেরেছে ঢাকা। সবশেষ ম্যাচে তো চট্টগ্রামের কাছে পাত্তাই পায়নি তামিম-মমিনুলরা। ২০ ওভারে করে ১২৪ রান, যেখানে সহজেই জয় পায় বন্দরনগরীর দলটি। তবে বাঁচা-মরার এই ম্যাচে দুঃসংবাদ আছে ঢাকা শিবিরে। খুলনার বিপক্ষে গত ম্যাচে ফিল্ডিংয়ের সময় হাতে চোট পেয়েছেন দলের কাপ্তান মাশরাফি। হাতের আঙুলে ১৪টি সেলাই পড়েছে তার! এখনো আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত না আসলেও মাশরাফির বিপিএল যে শেষ- সেটা আর বলার অপেক্ষা রাখে না। মাশরাফির অবর্তমানে দলের অধিনায়কত্ব পেতে পারেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। এ দিকে, সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হতে যাওয়া খুলনা-রাজশাহীর যে জিতবে সেই পা রাখবে ফাইনালে। তবে এই ম্যাচে যে দল হারবে সেই দল দ্বিতীয় কোয়ালিফায়ারে আবারও খেলতে পারবে। এলিমিনেটর ম্যাচের বিজয়ী (ঢাকা-চট্টগ্রাম) দলের সঙ্গে খেলবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ