শনিবার-১৮ই জানুয়ারি, ২০২০ ইং-৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১৩, English Version
ঝিনাইদহে নারী-শিশু ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ঝিনাইদহে জাতীয় সঞ্চয় সপ্তাহের উদ্বোধন আশাশুনিতে হরিমর্দন স্লুইজ গেটের বেহাল দশা, দুর্ভোগে জনগণ ধুনটে ওরশ মাহফিলে গাঁজার আসর, গ্রেফতার ২০ উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী গড়ার প্রত্যয় তাপসের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে ৭ মুসল্লির মৃত্যু সিরাজগঞ্জে ফেন্সিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে প্রত্যাহার করলেন মাশরাফি

প্রকাশ: রবিবার, ১২ জানুয়ারি, ২০২০ , ৯:৪৩ অপরাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

এমএন২৪.কম ডেস্ক : বিশ্বকাপ ক্রিকেটের পর অনেকদিন মাঠের বাইরে ছিলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিশ্বকাপের পরপরই শ্রীলঙ্কা সফরে নিজে থেকে সরে দাঁড়িয়েছিলেন। এরপর অবশ্য বাংলাদেশের আর কোনো ওয়ানডে টুর্নামেন্টও ছিল না। শেষ পর্যন্ত বিপিএল দিয়েই আবার ক্রিকেটের মাঠে ফিরে এসেছেন গত নির্বাচনে সংসদ সদস্য হওয়া বাংলাদেশ দলের অধিনায়ক।

সেই মাশরাফিকে এবার বিসিবি তাদের কেন্দ্রীয় চুক্তিতে না রাখার সিদ্ধান্ত নিয়েছে। আজ বিকেলে বিসিবি কার্যনির্বাহী বোর্ডের সভা শেষে মিডিয়ার সামনে এ ঘোষণা দেন সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে বিসিবি নিজের ইচ্ছেতে মাশরাফিকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয়নি। মাশরাফির অনুরোধেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

বিসিবির বোর্ড সভা শেষে মিডিয়ার সামনে মাশরাফির এ বিষয়টা নিয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘মাশরাফি অনুরোধ করেছেন, তাকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে। তার বদলে আরেকজনকে চুক্তির আওতায় আনার অনুরোধ করেছেন জাতীয় ওয়ানডে অধিনায়ক। তার অনুরোধের প্রেক্ষিতেই এবার কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকবেন মাশরাফি।’

উল্লেখ্য, বিসিবির সর্বশেষ কেন্দ্রীয় চুক্তিতে মাশরাফি ছিলেন ‘এ’ প্লাস ক্যাটগরির ক্রিকেটার। যার পারিশ্রমিক ছিল ৪ লাখ টাকা করে। এই ক্যাটাগরিতে ছিলেন আরও চারজন। সাকিব, মুশফিক, তামিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। এক বছর নিষেধাজ্ঞার কারণে এমনিতেই বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন সাকিব আল হাসান।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ