সোমবার-৬ই এপ্রিল, ২০২০ ইং-২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩২, English Version
বেসরকারি হাসপাতালগুলোকে এই দুর্যোগে জনগণের পাশে থাকার আহ্বান তথ্যমন্ত্রীর মাস্ক ছাড়া কেউই এ সময় বাইরে বের হবেন না                                          –স্বাস্থ্যমন্ত্রী ঠাকুরগাঁওয়ে কর্মহীন হোটেল শ্রমিকদের পাশে আর.ডি.এস এর পরিচালক আলমগীর হোসেন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ছুটি বাড়ল ১৪ এপ্রিল পর্যন্ত অঘোষিত লক ডাউন চলছে তারি মধ্যে দিয়ে বাড়ি বাড়ি খাদ্য পৌছিয়ে দিলেন এমপি জেসী বাংলাদেশে যেসব ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণে কাজ চালু রয়েছে ও মোবাইল নম্বরসহ

ভালুকায় একই ইউনিয়নে আওয়ামী লীগের ২ কমিটি গঠন

প্রকাশ: শনিবার, ১১ জানুয়ারি, ২০২০ , ৩:২০ অপরাহ্ণ , বিভাগ : ময়মনসিংহ,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : ময়মনসিংহের ভালুকা উপজেলার শিল্পসমৃদ্ধ হবিরবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের দুই কমিটি দিয়ে চলছে পাল্টাপাল্টি কার্যক্রম। দুই কমিটিই নিজেদের বৈধতা দাবি করছে। পাল্টাপাল্টি এই কমিটি নিয়ে বিপাকে পড়েছেন নেতাকর্মীসহ সাধারণ মানুষ।  কমিটির এক পক্ষের সভাপতি হিসাবে নেতৃত্ব দিচ্ছেন সাবেক চেয়ারম্যান হাজী নিজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক আলহাজ জুলহাস উদ্দিন মাস্টার। অপর পক্ষ নিজেদের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে নেতৃত্ব দিচ্ছেন আলহাজ ইদ্রিস আলী মাস্টার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে আছেন আলহাজ শাহাব উদ্দিন।

দুই পক্ষের লোকই নিজেদের নালিশ নিয়ে খোদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কাছে গিয়েছেন। যা ফেইসবুকের মাধ্যমে ভালুকাবাসীকে জানিয়েছেন তারা। আর লিখিত অভিযোগ দায়ের করেছেন জেলা ও উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির কাছে।  কমিটির একটি পক্ষ পুরাতন আওয়ামী লীগের অফিসের ও অন্যপক্ষ সিডষ্টোর দক্ষিণ বাজারের কাদির সুপার মার্কেটে অফিস করে তাদের কার্যক্রম চালাচ্ছে। গত প্রায় ৩ মাস যাবত এই দুই কমিটিই বিভক্ত হয়ে দলীয় সকল কার্যক্রম নিজ নিজ উদ্যোগে আলাদা আলাদাভাবে পরিচালনা করছে।  এই বিষয়ে আমাদের সময়কে মুঠোফোনে জানতে চাইলে এক পক্ষের সভাপতি আলহাজ নিজাম উদ্দিন জানান, আমরা আমাদের সাংগঠনিক নিয়মে আমরা আছি আমাদের পদে। তারা আমাদের বের করে দেওয়ার জন্য এই কমিটি করছে তবে তারা এখনও অনুমোদন পায়নি। তারা জোরপূর্বক এই কমিটি করছে। আমরা পুরাতন কমিটি হিসাবে এখনও বহাল আছি।  অপরপক্ষের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ ইদ্রিস আলী মাস্টার জানান, বর্তমান ইউনিয়ন কমিটি হতে প্রায় ৪০ জন তাদেরকে অনাস্থা দিয়ে অব্যাহতি দিয়ে আমাকে ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বানিয়েছে। যেহেতু কমিটির এত তৃতীয়াংশ অনাস্থা দিয়েছে তা গঠনতন্ত্রনের ৪৭ এর ধারা মোতাবেক আমরা তা জেলা ও উপজেলা কমিটিকে লিখিত আকারে জানিয়েছি। তারা এখনও এই ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি। তাহলে আমরা ধরে নিয়েছি আমাদের কমিটি বৈধ।  ভালুকা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ গোলাম মোস্তফা মুঠোফোনে আমাদের সময়কে জানায়, ভারপ্রাপ্ত কোন কমিটি আওয়ামী লীগের কোন কমিটি হয় নাই। আমরা জানি পুরাতন কমিটির সভাপতি ও সেক্রেটারী দুই জনেই বৈধ। ভারপ্রাপ্ত বলতে কোন কমিটি নাই। অনাস্থার ব্যাপারে তিনি জানান, এগুলো অনেকে অনেক কথা বলতে পারে।  ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল মুঠোফোনে আমাদের সময়কে জানায়, এগুলো তো আসলে গ্রুপিংয়ের সৃষ্টির কারণে হয়েছে। তবে সভাপতি ও সেক্রেটারী আগের কমিটিই আছে। অনেকে আবার অনাস্থা দিয়েছে। তবে জেলা কমিটির কাছে দুই পক্ষই অভিযোগ দায়ের করেছে।  কোন কমিটি বৈধ এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ইউনিয়ন কমিটির কোন ব্যাপারে জেলা কমিটি সিদ্ধান্ত দিতে পারে না ।  উপজেলা কমিটি তাদের মিটিংয়ে যে সিদ্ধান্ত নিবে সেটাই সঠিক হবে।

 

আপনার মতামত লিখুন

ময়মনসিংহ,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ