মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৪১, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

এনটিআরসিএর সুপারিশপ্রাপ্তদের জন্য সুখবর

এমএন২৪.কম  ডেস্ক : বিদায়ী বছরের ডিসেম্বরে এনটিআরসিএর গণবিজ্ঞপ্তি প্রকাশ করার কথা থাকলেও তা সম্ভব না হওয়ায় এ বছরের জানুয়ারি মাসেই গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ। গত বছরের শুরুতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৩১ হাজারের বেশি শিক্ষক শূন্যপদে নিয়োগে প্রার্থী সুপারিশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধনের সরকারি এ সংস্থাটি। এনটিআরসিএর নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন এ বিষয়ে বলেন, পরবর্তী শিক্ষক নিয়োগ এ মাসেই ডাকার সম্ভাবনা রয়েছে। বিদায়ী বছরের ডিসেম্বরে পরিকল্পনা থাকলেও কয়েকটা বিশেষ কারণে একটু দেরি হয়েছে। তবে চলতি মাসেই আমরা গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারবো বলে আশা করছি।

এনটিআরসিএর চেয়ারম্যান বলেন, মূল বিষয়টা হলো- আমরা যে দরখাস্ত আহ্বান করবো এখানে দুইটা বিষয়ে সংযুক্ত আছে। আমরা আমাদের আইন বা বিধিগত কারণে প্রতি বছর একটা পরীক্ষা নিতে বাধ্য। ২০১৮ সালের পরীক্ষাটা সঠিক সময়ে শুরু করতে পারিনি বলে আমরা বছরের শেষে শুরু করেছি। এবং গত বছর শুরুতে আরেকটা শুরু করছি, যেটা প্রত্যেক বছর দুইটা কিন্তু হয়ে গেলো।

ওইটা যদি জানুয়ারিতে করতে পারতাম তাহলে ডিসেম্বরে হয়তো শেষ হয়ে যেত। কিন্তু ওইটা প্রায় ডিসেম্বরে শুরু করছি আর এটা হয়তো জানুয়ারিতে শুরু করছি যার কারণে মনে হচ্ছে ১ বছরে দুইটা পরীক্ষা নেয়া হচ্ছে। আসলে দুইটা পরীক্ষা দুইটা বছরের।

তিনি আরও বলেন, ১৫তম এর ফলাফল আশা করি জানুয়ারির প্রথম সপ্তাহে তৈরি হয়ে যাবে। ১৫তম এদেরকে দরখাস্ত করার সুযোগ দেয়া না হলে তাদের প্রতি অবিচার করা হবে। কেননা গতবার আমরা ১৪তম এর ফলাফল বের হওয়ার পরে তাদেরকে সুযোগে দিয়ে আহ্বান করা হয়েছে। তাহলে প্রতি বছর একটা হলে এবার দরখাস্তের আগে ১৫তম এর জন্য সুযোগ দেয়া অনেকটা লজিক্যাল রিজন রয়ে গেলো।

এনটিআরসিএর চেয়ারম্যান আশফাক হুসেন বলেন, আমরা চাইনা যে খুব তাড়াহুড়া করতে গিয়ে তারা একটা ভুল করুক আমরা বিপদে পড়ি আবার তারাও বিপদে পড়ুক। তার চেয়ে ১ মাস দেরি হলেও এ মাসে একটা নিখুঁত নিয়োগ হয় সেটাই ভালো।

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর,শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ