মঙ্গলবার-৩১শে মার্চ, ২০২০ ইং-১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২৪, English Version
জলঢাকায় পৌর মেয়র রাবি শিক্ষার্থীদের সাথে নিয়ে হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ ১৯৭১এর বরবরতার স্বাক্ষী দেওয়ার জন্য আমগাছটি এখনো দাঁড়িয়ে! বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী গাইবান্ধায় কর্মহীন ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা দিলেন পুলিশ সুপার ডোমারে ট্রলিতে করে ভিজিডি চাউল বাড়ীতে পৌছায় দিচ্ছেন চেয়ারম্যান রিমুন। জলঢাকায় পুড়ে যাওয়া অসহায় পরিবারের পাশে ‘এসো নিজে করি’ তাহিরপুরে মাটি বোঝাই হ্যান্ডট্রলি উল্টে মাদ্রাসা ছাত্র নিহত

প্রতিবন্ধীদের বিশেষ স্কুলের এমপিও আবেদন শুরু ১ জানুয়ারি

এমএন২৪.কম ডেস্ক: প্রতিবন্ধীদের বিশেষ স্কুলগুলোর এমপিওভুক্তির আবেদন গ্রহণ আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে। একই সাথে স্কুলগুলোর পাঠদানের অনুমতি ও একাডেমিক স্বীকৃতির আবেদনও গ্রহণ করা হবে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেয়া লিংকের মাধ্যমে অনলাইনে এমপিও, একাডেমিক স্বীকৃতি ও পাঠদানের অনুমতির আবেদন করতে হবে প্রতিষ্ঠানগুলোকে। আগামী ২০ জানুয়ারি পর্যন্ত এসব আবেদন করতে পারবে স্কুলগুলো। প্রতিষ্ঠানগুলোকে এ বিষয়ে জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। ইতোমধ্যে যেসব বিশেষ স্কুল এসব আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করতে বলা হয়েছে।

জানা গেছে, প্রতিবন্ধিতা সম্পর্কিত সমন্বিত বিশেষ শিক্ষা নীতিমালা ২০১৯ অনুযায়ী বিশেষ স্কুলগুলো এমপিওভুক্তি, পাঠদানের অনুমতি ও একাডেমিক স্বীকৃতির আবেদন করতে পারবে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.msw.gov.bd) বা সরাসরি নির্ধারিত লিংকে (www.msw-soft.gov.bd/disability-school/) অনলাইনে আবেদন করা যাবে।

আবেদন পত্রের সাথে দুপুর ১২টা থেকে ১২টা ০৫ মিনিট পর্যন্ত সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা বা সিটি কর্পোরেশন এলাকার ক্ষেত্রে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মনোনীত কর্মকর্তার উপস্থিতিতে ৫ মিনিটের ভিডিও অবশ্যই উল্লেখিত লিংকে আপলোড করতে হবে। ভিডিওতে শিক্ষার্থীদের সমাবেশ, প্রত্যেক ক্লাসরুম, সম্পূর্ণ স্কুল ও শিক্ষকদের ছবি থাকতে হবে।

নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার (এনডিডি) ও এনডিডি ব্যতিত অন্যান্য প্রতিবন্ধিতা সম্পর্কিত স্কুলগুলোর স্বীকৃতি ও এমপিওভুক্তি আবেদন পৃথক নীতিমালায় দেয়া তপশীল মোতাবেক করতে হবে। ইতোপূর্বে যারা এ সংক্রান্ত আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করতে হবে। নির্ধারিত সময়ের পর আর কোনো আবেদন গ্রহণ করা হবে না বলেও জানিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিটি  পাঠকদের জন্য তুলে ধরা হলো:

 

 

 

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর,শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ