শুক্রবার-৬ই ডিসেম্বর, ২০১৯ ইং-২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:১৬, English Version
ডোমারে শীতকালীন সবজিতে ভরেগেছে পৌর কাঁচা বাজার। ঝালকাঠিতে যুবককে জবাই করে হত্যা নীলফামারীতে নেক্সট্ বাংলা আইটি’র উদ্যোগে ‘সহ¯্র রমনী’ বিনামূল্যে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষন কার্যক্রম শুরু ফুলবাড়ীতে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত॥ ছাতক মুক্ত দিবস ৬ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ নাচোলে ১৭বোতল ফেনসিডিল সহ ২আটক নাটোরে জিংক সমৃদ্ধ ধানের বীজ বাজারজাত করনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

খালেদার জামিন শুনানি ঘিরে চাপা উত্তেজনা

প্রকাশ: বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯ , ৯:২৭ অপরাহ্ণ , বিভাগ : রাজনীতি,

এমএন২৪.কম ডেস্ক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার জামিন শুনানিকে ঘিরে চাপা উত্তেজনা দেখা দিয়েছে। জামিন শুনানির প্রস্তুতি নেয়ার পাশাপাশি আন্দোলনেরও প্রস্তুতি নিচ্ছেন বিএনপির আইনজীবীরা। অন্যদিকে আদালত প্রাঙ্গণে বিশৃঙ্খলা সৃষ্টি করা হলো প্রতিরোধ করার ঘোষণা আওয়ামী আইনজীবীদের।

গত ২৬ নভেম্বর বেগম জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে বিএনপি নেতা-কর্মীদের বিক্ষোভ এবং গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। বৃহস্পতিবার আবারও বেগম জিয়ার জামিন শুনানির দিন ধার্য রয়েছে। ফলে জামিন শুনানিকে ঘিরে বেড়েছে উৎকণ্ঠা।

মুক্তির দাবিতে বুধবার(০৪ ডিসেম্বর) আদালত প্রাঙ্গণে নতুন ব্যানার টাঙ্গিয়েছে বিএনপির আইনজীবীরা। তারা বলছেন, উদ্বেগ বাড়াটা স্বাভাবিক।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, দেশের সর্বোচ্চ আদালত একটা রিপোর্টের জন্য রেখেছে। এই রিপোর্টটা কী হবে এবং আদালত কী সিদ্ধান্ত নেবেন তার জন্য মানুষ অপেক্ষা করছে। আইনজীবীরাও সেই অপেক্ষায় রয়েছি।

তবে দুদক আইনজীবী বলছেন, উদ্বেগ নেই। আইনি লড়াইয়ে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, অন্য মামলাগুলো যেভাবে মোকাবেলা করি, এটাও সেভাবেই করব। আইনি লড়াইয়ে কাউকে ছাড় দেয়া হবে না। এই মামলায় উদ্বেগ থাকার প্রশ্নই আসে না।

জামিন শুনানিকে ঘিরে আদালত প্রাঙ্গণে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা হলে প্রতিরোধ করার কথাও জানান আওয়ামীপন্থি আইনজীবীরা।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতা ড. বশির আহমেদ বলেন, কোনো অস্থিরতা আমরা বরদাস্ত করব না।

সবদিক বিবেচনা নিয়ে বৃহস্পতিবারও আদালত জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ