শুক্রবার-৬ই ডিসেম্বর, ২০১৯ ইং-২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:২৭, English Version
ডোমারে শীতকালীন সবজিতে ভরেগেছে পৌর কাঁচা বাজার। ঝালকাঠিতে যুবককে জবাই করে হত্যা নীলফামারীতে নেক্সট্ বাংলা আইটি’র উদ্যোগে ‘সহ¯্র রমনী’ বিনামূল্যে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষন কার্যক্রম শুরু ফুলবাড়ীতে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত॥ ছাতক মুক্ত দিবস ৬ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ নাচোলে ১৭বোতল ফেনসিডিল সহ ২আটক নাটোরে জিংক সমৃদ্ধ ধানের বীজ বাজারজাত করনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

জনগণকে জিম্মি করে বিএনপি রাজনীতি করতে পারে না : হাছান

প্রকাশ: সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯ , ১১:৩৩ পূর্বাহ্ণ , বিভাগ : রাজনীতি,

এমএন২৪.কম ডেস্ক : তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সবসময় জনগণকে জিম্মি করে রাজনীতি করে। তিনি আজ সচিবালয়ে তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, ‘বিএনপি সব সময় জনগণকে জিম্মি করে রাজনীতি করেছে- এ কারণেই এটি একটি জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে।’

মন্ত্রী বলেন, বিএনপি যদি রাজনীতিতে অব্যাহতভাবে ভুল পথ অনুসরণ করে এবং সাধারণ মানুষের বিপক্ষে দাঁড়ায় ও তাদের ওপর আক্রমণ চালায় তাহলে এই দলটি একটি ‘জনবিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা’ হবে।

এর আগে ওমানের রাষ্ট্রদূত তায়ীদ সেলিম আব্দুল্লাহ আল আলাবি তথ্যমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন।
হাছান মাহমুদ বলেন, বিএনপি সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করে না। সাধারণ মানুষের জন্য নয়, কেবল নিজেদের স্বার্থেই তারা রাজনীতি করে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি অসুস্থ রাজনীতি করছে। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, ‘জনসাধারণ, দেশ এবং জনগণের কল্যাণে রাজনীতি করে। কিন্তু বিএনপি সাধারণ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ ও অগ্নিসংযোগের রাজনীতি করে।’

যুবলীগ নেতৃত্ব সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, যুবলীগ এবং আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠনের নবনির্বাচিত প্রতিটি নেতা সৎ এবং সমাজে এই নেতাদের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে। তিনি বলেন,এরশাদ ও বেগম খালেদা জিয়া রাজনীতিকে পরিপূর্ণভাবে অপরাধপ্রবন করেছেন,যে কাজটি শুরু করেছেন জিয়াউর রহমান।তিনি আরো বলেন,এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতির অপরাধ ও বানিজ্যিকীকরণের বাইরে এসে ভাল ভাবমূর্তির শিক্ষিত ও সৎ লোকদের নেতা বানাচ্ছেন।

মন্ত্রী বলেন, ‘আমি মনে করি এই ধারা রাজনীতির পাশাপাশি দেশের জন্যও ভাল হবে । আমি আশা করছি যে সব দল অপরাধ ও পেট্রোল বোমা হামলার আশ্রয় নেয় এবং সন্ত্রাসবাদকে মদদ দেয় তারা প্রধানমন্ত্রীর এই উদ্যোগ থেকে শিক্ষা নেবে।

হাসান মাহমুদ বলেন, যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক উভয়ই শিক্ষিত,সৎ ও ভাল সংগঠক। আমি আশা করছি- নতুন নেতৃত্ব আগামী দিনে নতুন প্রজন্মের কাছে এই সংগঠনকে ভেনগার্ড হিসাবে প্রতিষ্ঠা করবে।

ওমান রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক সম্পর্কে মন্ত্রী বলেন,তার সঙ্গে বহু দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা হয়েছে। তিনি বলেন, রাষ্ট্রদূত তাকে জানিয়েছে- ওমানে কর্মরত ২০ লাখ প্রবাসির মধ্যে প্রায় সাত লাখ বাংলাদেশি এবং তারা দক্ষতা ও সততার সঙ্গে কাজ করছে। ওমানের অর্থনৈতিক বিকাশে তারা অবদান রাখছে।

হাসান মাহমুদ বলেন, ‘আমাদের মধ্যে রোহিঙ্গা বিষয়েও আলোচনা হয়েছে। রাষ্ট্রদূত রোহিঙ্গা সংকট নিরসনে ঐক্যবদ্ধভাবে কাজ করার ওপর জোর দিয়ে আমাকে আরো জানান, ওমান রোহিঙ্গাদের জন্য কক্সবাজারের একটি গ্রাম তৈরি করেছে- সেখানে ১৬শ’ পরিবার স্থান পেয়েছে।’ অনুষ্ঠানে তথ্য সচিব আব্দুল মালেক উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ