সোমবার-৯ই ডিসেম্বর, ২০১৯ ইং-২৪শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৪৭, English Version
আর্চারিতে এবার সোনা জিতলেন সোমা বিজয়ীদের হাতে চলচ্চিত্র পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী পলাশবাড়ীতে হানাদার মুক্ত দিবসে রণাঙ্গণে সম্মুখে যুদ্ধের স্মৃতিচারণে বীরমুক্তিযোদ্ধা মেজর (অব)তারেক বীর বিক্রম পি এস সি গাইবান্ধার গোবিন্দগঞ্জ ২০০ পিস ইয়াবা সহ গ্রেপ্তার-২ বীরগঞ্জ উপজেলায় অভিযানে ১২৬০ পিচ ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক॥ গাইবান্ধায় ইয়াবাসহ মাদক কারবারি আটক লালপুরে লোকালয়ে হঠাৎ দলছুট ‘হুনুমান’

ভারতে সরকারি কর্মকর্তার ‘জরুরি’ নোটিশ ভাইরাল

প্রকাশ: সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯ , ১২:০৬ পূর্বাহ্ণ , বিভাগ : আন্তর্জাতিক,

এমএন২৪.কম ডেস্ক : অনেক সরকারি কর্মকর্তার যেখানে উপরির প্রতি ঝোঁক, সেখানে হাতের লক্ষ্মী পায়ে ঠেলে ঠেলে ক্লান্ত তিনি। অফিসে নোটিশ টাঙিয়েছেন, ‘আমি ঘুষখোর নই’!

ভারতের তেলেঙ্গানার করিমনগরের এক সরকারি অফিসে দেখা মিলবে এমন অভূতপূর্ব দৃশ্যের। অ্যাডিশনাল ডিভিশনাল ইঞ্জিনিয়ার মি. অশোক তার দফতরের সামনে ঝুলিয়েছেন এই বোর্ড। ডিস্ট্রিবিউশন কর্পোরেশন লিমিটেড সংস্থায় কর্মরত ওই অফিসারকে নাকি কাজ আদায়ের জন্য লোকে নিয়মিতই ঘুষ সাধেন। আর তাতেই ত্যাক্তবিরক্ত হয়ে নিজেকে বাঁচাতে ওই নোটিশ টাঙাতে বাধ্য হয়েছেন তিনি।

নোটিশ যেন কারোর চোখ না এড়ায় সেজন্য অশোক তার চেয়ারের পেছনের দেওয়ালে ঝকঝকে লাল রঙের বোর্ডে সাদা রঙে তেলুগু ভাষায় এই নোটিশ লিখেছেন। প্রায় ৪০ দিন আগে লাগানো এই বোর্ড সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ বছর ধরে বিদ্যুৎ বিভাগের এই দফতরে কাজ করছেন অশোক। তার কথায়, ভয়ানক অভিজ্ঞতার শিকার তিনি। সবাই এখানে এসে ঘুষ দিয়ে আগে কাজ করাতে চায়। ১৪ বছর ধরে বলতে বলতে তিনি হয়রান। তাই আর না থাকতে পেরে এই বোর্ড লাগিয়েছেন। এবার যদি অত্যাচার বন্ধ হয়!bd-journal.com

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ