শুক্রবার-৬ই ডিসেম্বর, ২০১৯ ইং-২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩৭, English Version
ডোমারে শীতকালীন সবজিতে ভরেগেছে পৌর কাঁচা বাজার। ঝালকাঠিতে যুবককে জবাই করে হত্যা নীলফামারীতে নেক্সট্ বাংলা আইটি’র উদ্যোগে ‘সহ¯্র রমনী’ বিনামূল্যে গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষন কার্যক্রম শুরু ফুলবাড়ীতে পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত॥ ছাতক মুক্ত দিবস ৬ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ নাচোলে ১৭বোতল ফেনসিডিল সহ ২আটক নাটোরে জিংক সমৃদ্ধ ধানের বীজ বাজারজাত করনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন ৬৪ জেলায় বিশাল রদবদল

প্রকাশ: বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ , ১০:১৬ অপরাহ্ণ , বিভাগ : শিক্ষা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক : প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে ৬৪ জেলার কর্মকর্তাদের রদবদল করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর জন্য আগের সব আদেশ বাতিল বলে গণ্য হবে।মন্ত্রণালয় স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এর আগে সরকার ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে ৬৪ জেলার কর্মকর্তাদের বদলি করে। নতুন বদলির কারণে আগের সব আদেশ বাতিল বলে গণ্য হবে।

নতুন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বিদ্যালয়ে ‘ওয়ান ডে ওয়ান ওয়ার্ড’ কর্মসূচি পালন নিশ্চিত করবেন। এজন্য প্রয়োজনে মেধাবীদের পুরস্কৃত করতে হবে। শিশুদের দক্ষতা বৃদ্ধির জন্য রিডিং, রাইটিং, লিসেনিং, স্পিকিং- বিষয়গুলো গুরুত্বের সঙ্গে দেখতে হবে।

শিক্ষকরা লেসন প্ল্যান অনুযায়ী পাঠদান করছেন কি-না সেটিও গুরুত্ব দিয়ে নজরে রাখতে হবে। শিক্ষকদের নিয়মিত ল্যাপটপ, আইসিটি ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করতে হবে। শিক্ষার্থীদের খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার প্রতিও গুরুত্বারোপ করতে হবে। মৌলিক সাক্ষরতা প্রকল্পের অধীন ২১ লাখ নিরক্ষরকে সাক্ষর করে তোলার কার্যক্রম তদারকি করতে হবে।

আপনার মতামত লিখুন

শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ