শুক্রবার-৬ই ডিসেম্বর, ২০১৯ ইং-২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:২২, English Version
ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন করবে এনবিআর সৌম্যর অর্ধশতকে এসএ গেমেসে টানা জয় টাইগারদের গোবিন্দঞ্জে অসুস্থ্য অজ্ঞাত যুবকের হাসপাতালে মুত্যু গাইবান্ধায় ৫ মাদকসেবীর আটক,৭দিনের জেল পার্বতীপুরে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালিত পার্বতীপুরে শীতের পিঠা খাওয়ার ধুম নাচোলে মাঠে খেলাতে না দেয়ার কারণে ৭বছরের শিশু অভিযোগ ।

৫৮৭ শিক্ষা প্রতিষ্ঠানকে বড় সুখবর দিলেন মন্ত্রী

প্রকাশ: মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ , ১:৩৩ অপরাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,

এমএন২৪.কম ডেস্ক : শিগগিরই উচ্চ গতির ফ্রি ওয়াই-ফাই সুবিধার আওতায় আসছে ৫৮৭টি সরকারি কলেজ, বিশ্ববিদ্যালয় এবং ট্রেনিং ইনস্টিটিউট। পর্যায়ক্রমে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে এ সুবিধা প্রদান করা হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

 

সোমবার দুপুরে নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে উচ্চ গতির ফ্রি ওয়াইফাই সুবিধার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন বিটিসিএল এ কর্মসূচি বাস্তবায়ন করছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার জানান, শিক্ষায় ডিজিটাল রূপান্তরের অংশ হিসেবে ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় প্রাথমিকভাবে সরকারি কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোকে উচ্চ গতির ইন্টারনেট ব্রডব্যান্ড সংযোগের আওতায় আনা হচ্ছে এবং পর্যায়ক্রমে দেশের সকল বেসরকারি কলেজ ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানে এ সুবিধা সম্প্রসারণ করা হবে। এরমধ্যে রয়েছে ৫৮৭টি সরকারি কলেজ, বিশ্ববিদ্যালয় ও ট্রেনিং ইনস্টিটিউট। যার মধ্যে ঢাকা বিভাগে ১৪৩, ময়মনসিংহ বিভাগে ৩৫, চট্টগ্রাম বিভাগে ১০৭, বরিশাল বিভাগে ৪৫, খুলনা বিভাগে ৮৩, রাজশাহী বিভাগে ৮৫, রংপুর বিভাগে ৫৬ এবং সিলেট বিভাগে ৩৩টি প্রতিষ্ঠান প্রাথমিকভাবে ফ্রি ওয়াই-ফাই সুবিধার আওতায় আসছে।

সরকারের নিজস্ব অর্থায়নে প্রায় ৪৫ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটি বাস্তবায়নের পর বিনামূল্যে সংশিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে ১০ এমবিপিএস হারে ব্যান্ডউইথ সরবরাহ করা হবে।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল্লাহ খান ছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের সংসদ সদস্য (এমপি) ওয়ারেসাত হোসেন বেলাল (বীর প্রতীক), যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা প্রশাসক (ডিসি) মঈনউল ইসলাম, জেলা পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সি, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র নজরুল ইসলাম খান প্রমুখ।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ