শুক্রবার-১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং-২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৫৭, English Version
ত্যাগী নেতাদের হাতে নেতৃত্ব তুলে দেয়া হবে -হাসানাত বিএড প্রশিক্ষণবিহীন এমপিওভুক্ত শিক্ষকদের খসড়া তালিকা প্রকাশ খালেদার জামিন আবেদন খারিজ নতুন আকর্ষণ নিয়ে শাকিব খানের ‘বীর’ সৈয়দপুরে টিসিবি’র মাধ্যমে খোলা বাজারে মিশরীয় পেয়াজ ৪৫ টাকা কেজি বিক্রি শুরু পলাশবাড়ীতে জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোবিন্দগঞ্জে জাতীয় কৃষক সমিতির মানবন্ধন অনুষ্ঠিত

সৈয়দপুরে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে পুলিশের সচেতনতা প্রচারাভিযান

প্রকাশ: বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ৩:১৫ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ ‘সড়ক পরিবহন আইন ২০১৮ সম্পর্কে সচেতনতা প্রচারাভিযান’ উপলক্ষ্যে ‘সড়ক পরিবহন আইন-২০১৮ (অপরাধ, বিচার ও দন্ড) বিষয়ক লিফলেট বিতরণ ও সতর্ককরণ কার্যক্রম পরিচালনা করেছে জেলা পুলিশ নীলফামারী। ১৩ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০ টায় সৈয়দপুর শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় প্রচারাভিযানের উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোঃ আতিকুর রহমান আতিক, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান, অপারেশন ইন্সপেক্টর আতাউর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর নাহিদ পারভেজ, গোলাহাট ফাড়ির ইনচার্জ রেজওয়ানুল হক, সদর ফাড়ির ইনচার্জ আব্দুর রহিম, সার্জেন্ট আশরাফ হোসেন, এসআই দিলীপ কুমার, এসআই বাপ্পী কুমার, এসআই সাহিদুর রহমান, এএসআই রঞ্জন কুমার চক্রবর্তী, এএসআই নুর আমিন প্রমুখ।
অভিযান চলাকালে পুলিশের পক্ষ থেকে গাড়ি থামিয়ে চালকদের নতুন পরিবহন আইন সম্পর্কে অবগত করেন এবং এবিষয়ে সতর্কতা অবলম্বনে বিশেষভাবে অনুরোধ জানান। বিশেষ করে মোটর সাইকেল চালকদের হেলমেড, ড্রাইভিং লাইসেন্স, গাড়ির লাইসেন্স সঙ্গে রাখার জন্য সর্তক করেন। কার, মাইক্রোবাস, ট্রাক, বাস, পিকআপ সহ বিভিন্ন ভাড়ি যানবাহন চালকদের বেল্ট বাধার জন্য অনুরোধ করে। সে সাথে চালকদের পাশে বসা ব্যক্তিদের মোবাইল ব্যবহার বা কথা বলা নিষেধ করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোঃ আতিকুর রহমান আতিক অভিযানকালে বলেন, মোটর সাইকেল চালকদের অবশ্যই হেলমেট ব্যবহার করতে হবে। সে সাথে ড্রাইভিং লাইসেন্স, গাড়ির লাইসেন্স সঙ্গে রাখতে হবে। ভাড়ি পরিবহন চালকদের বেল্ট বাধা এবং গাড়ি চালানোর সময় মোবাইল ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। নতুন পরিবহন আইন ২০১৮ আগামী ১ ডিসেম্বর থেকে কার্যকর করা হবে। তাই তার আগেই সকল পরিবহন চালকদের উক্ত আইনানুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে নিয়ে সতকর্তার সাথে পথ চলার জন্য অনুরোধ করেন তিনি।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ