রবিবার-২৯শে মার্চ, ২০২০ ইং-১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫৮, English Version
এবার রানি দ্বিতীয় এলিজাবেথ করোনায় আক্রান্ত সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে জীবাণুনাশক দিয়ে শহর পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত  করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, আরও ৪ জন সুস্থ গুজব সম্পর্কে সতর্ক থাকার আহ্বান ফকিরহাটে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা শিবগঞ্জে করোনা ভাইরাস সন্দেহে এক জনের মৃত্যু ১৫ বাড়ী লক ডাউন গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ২২৫ ॥ নতুন ২ জনসহ আক্রান্ত ৪ ॥ বাড়ি ফিরে গেছে ১৩ জন

দেশের দরিদ্র জনগোষ্ঠীকে আর্থিকভাবে স্বাবলম্বী হতে সহায়তা দিচ্ছে সরকার       — স্থানীয় সরকার মন্ত্রী

প্রকাশ: রবিবার, ১০ নভেম্বর, ২০১৯ , ১১:৩০ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

লাকসাম (কুমিল্লা), ২৫ কার্তিক (১০ নভেম্বর):

স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বর্তমান সরকার দেশের দরিদ্র জনগোষ্ঠীকে আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার জন্য বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। দরিদ্রদের মাঝে বিভিন্ন ভাতা ও ঋণ বিতরণ করে তাদেরকে স্বাবলম্বী হতে সহায়তা করছে।

 

গতকাল কুমিল্লার লাকসাম উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, ২০২১ সালের পর আমাদের দেশে বেকারত্ব কমে যাবে। দেশেই অনেক কর্মক্ষেত্র সৃষ্টি হবে। আমাদের সন্তানদের আর মালয়েশিয়া-সিঙ্গাপুর যেতে হবে না। আর ২০৪১ সালে বাংলাদেশ হবে বিশ্বের একটি উন্নত রাষ্ট্র ।

 

অনুষ্ঠানে মন্ত্রী ‘যার জমি আছে, ঘর নাই’ প্রকল্পের আওতায় উপকারভোগীদের ঘর, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন, রবি প্রণোদনার আওতায় সার ও বীজ, কৃষি যন্ত্রপাতি, দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব এর ল্যাপটপ, প্রজেক্টর, বিভিন্ন ভাতা, বিভিন্ন ঋণ, এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ছাত্র-ছাত্রীদের মাঝে বাইসাইকেল, নিয়মিত এবং নিবন্ধিত জেলেদের মাঝে ছাগল বিতরণ ও পরিচ্ছন্ন কর্মীদের মাঝে সমবায় সনদ বিতরণ করেন।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লাকসাম উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহব্বত আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

 

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ