শুক্রবার-৩রা এপ্রিল, ২০২০ ইং-২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৩৬, English Version
কমছে না চালের দাম অসহায়দের পাশে ক্রিকেটার এনামুল হক বিজয় ২৪ ঘন্টায় ফ্রান্সে মৃত্যুর রেকর্ড সাঘাটায় দুর্বৃত্তের হামলায় কৃষক নিহত,আটক ২ করোনার প্রভাবের মধ্যেই সৈয়দপুরে সড়কের সরকারী ২ লাখ টাকার গাছ কেটে সাবার চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ সীমান্তের শূন্য রেখায় পপির পর এবার গাঁজা চাষ পলাশবাড়ীতে একমন বেগুন বিক্রি করেও মিলছেনা এক কেজি চালের দাম

শৈলকুপায় নারী সাংবাদিকের শ্লীলতাহানি, মামলা তুলে নিতে বাদীকে অব্যাহত হুমকি

প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯ , ৯:৪৯ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

শৈলকুপা প্রতিনিধি :
নারী সাংবাদিকের শ্লীলতাহানি ও মারপিটের অভিযোগে ঝিনাইদহের শৈলকুপা থানায় মামলা দায়ের হয়েছে। ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি আব্দুর রহমান মিল্টনের বিরুদ্ধে দৈনিক শ্যামবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার তানিয়া আফরোজ বাদী হয়ে এ মামলা দায়ের করেছেন।
শৈলকুপা থানার অফিসার ইনচার্জ (ওসি) বজলুল রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। মামলা নং-৪, তাং-০৫-১১-১৯ইং।
মামলার বাদী দাবি করেন, দীর্ঘদিন ধরেই ডিবিসি’র সাংবাদিক আব্দুর রহমান মিল্টন তাকে হয়রানি করে আসছিল। তিনি এজাহারে উল্লেখ করেছেন, গত ২৭ অক্টোবর ব্যক্তিগত কাজে কবিরপুর তিন রাস্তা মোড়ে শামীম (প্রাঃ) হাসপাতাল এন্ড ডায়াগনষ্ট্রিক সেন্টারের মালিকের সাথে দেখা করতে যায়। প্রতিষ্ঠানের প্রধান শাহিন আক্তার পলাশ সে সময় কিনিকের অফিসের বাইরে থাকায় বাদীকে তার অফিসে অপেক্ষা করতে বলে। অন্যদিকে কিনিকের অফিস কক্ষেই বিতর্কিত অস্থায়ী প্রেসকাব কার্যালয়ে কতিপয় সাংবাদিকদের নিয়মিত যাতায়াত রয়েছে। সে সময় আসামী আব্দুর রহমান মিল্টন ও তার সহযোগি আসামী রামিম হাসান উক্ত কক্ষে এসে উপস্থিত হয়ে বাদী তানিয়াকে কু-প্রস্তাব দেয়। একপর্যায়ে ১নং আসামী আব্দুর রহমান মিল্টন সাংবাদিক তানিয়া আফরোজকে ঝাপটে ধরে শ্লীলতাহানির চেষ্টা চালায়। চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে পরে উত্তেজিত অবস্থায় আসামী রামিমের সহযোগিতায় বাদীকে মারধর করে।
বাদী আরো জানায়, আসামী আব্দুর রহমান মিল্টন ও তার সহযোগি বেপরোয়া মাদকাশক্ত। ইতিপূর্বে যাত্রার নর্তকীদের গ্রীণরুমে অশালীন কার্যকলাপ ও বিভিন্ন কুরুচিপূর্ণ ছবি তোলায় তাকে চ্যানেল ২৪ থেকে অব্যহতি দেওয়া হয়েছিল। এছাড়া মাদকাসক্ত ও চাঁদাবাজির অভিযোগে গ্রামের কাগজ পত্রিকা থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। আব্দুর রহমান মিল্টন তৎকালীন স্বাধীনতা বিরোধী পিচ কমিটির নেতা মিঞা আব্দুর রশীদের ভাতিজা ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন শিবির সংগঠক হিসেবে এলাকায় জনশ্রুতি রয়েছে।
বাদী আরো জানান, গত ২৭ অক্টোবর এজাহার দাখিল করলেও অজ্ঞাত কারনে ৯ দিন অপেক্ষার পর ৫ নভেম্বর মামলাটি রুজু করা হয়েছে। আসামীদ্বয় নানা মাধ্যমে বাদীকে ভয়ভীতি ও মামলা প্রত্যাহারে হুমকি দিচ্ছে বলে জানান তিনি।
এব্যাপারে শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, একজন নারী সংবাদকর্মী থানায় আব্দুর রহমান মিল্টনসহ দুইজনের বিরুদ্ধে মামলা করেছেন। নারী সাংবাদিকের শ্লীলতাহানি ও মারধরের অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ (সংশোধনী/০৩) এর ১০ ধারা তৎসহ ধারা ৩২৩ ও ৫০৬ পেনালকোডে মামলা দায়ের হয়েছে। ওসি আরো বলেন, তানিয়া আফরোজ লিখিত অভিযোগ দিয়েছিলেন, তা মামলা হিসেবে নথিবদ্ধ করা হয়েছে (মামলা নং-০৪)। আসামীরা পলাতক রয়েছে, তাদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত আছে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ