বৃহস্পতিবার-২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৫২, English Version
স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের উন্নয়নে নারীদের অংশগ্রহণ দৃশ্যমান ঝিনাইদহের শৈলকুপায় প্রতিবেশীর হামলায় মোটরসাইকেল ও বসতঘর ভাংচুর, অগ্নিসংযোগ : আহত-৩ মুক্তিযোদ্ধাদের আপিল শুনানি সম্মানী ভাতা বন্ধের বিরুদ্ধে চিরিরবন্দরে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার বিজিবি বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হিলি সীমান্তে গাইবান্ধায় র‌্যাব ১৩ টিমের অভিযানে ৫১৮ পিস ফেন্সিডিল সহ গ্রেফতার ২ প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা/১৯ সাঘাটায় এক স্কুল থেকেই ৫৯ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে

এনটিআরসিএ’র সতর্কতা জারি

প্রকাশ: মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯ , ১০:৪৯ পূর্বাহ্ণ , বিভাগ : চাকুরীর খবর,শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক:  শিক্ষক নিবন্ধন সনদের হার্ডকপিটি যদি ওয়েবসাইটে আপলোডকৃত প্রতিবেদন বা প্রত্যয়নের হুবুহু না হয় তবে সে হার্ডকপিটি জাল বলে বিবেচনা করা হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ( এনটিআরসিএ)।

সোমবার এনটিআরসিএ’র ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এক শ্রেণির অসাধু ব্যক্তি বা চক্র সনদ যাচাইয়ের নামে স্বাক্ষর জাল ও বানোয়াট কার্যক্রম চালাচ্ছে যা এনটিআরসিএর নজরে এসেছে। এপ্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষনপূর্বক জানানো যাচ্ছে যে, এনটিআরসিএ কর্তৃক নিবন্ধিত সনদের যাচাইকৃত প্রতিবেদনের হার্ড কপির সাথে এনটিএরসিএ’র ওয়েবসাইটে আপলোডকৃত প্রতিবেদন মিলিয়ে দেখতে হবে। যদি হার্ডকপিটি ওয়েবসাইটে আপলোডকৃত প্রতিবেদন বা প্রত্যয়নের হুবুহু না হয় তবে সে হার্ডকপিটি জাল বলে বিবেচনা করা হবে এবং অবশ্যই এনটিআরসিএকে জানাতে হবে। যাতে এনটিআরসিএ উক্ত জাল/ বানোয়াট প্রতিবেদন/প্রত্যযনপত্রের বিষয়ে ফৌজদারী মামলা করতে পারে। সনদ যাচাইয়ের সঠিকতা নিশ্চিতকরণের জন্য বিষয়টি অতি জরুরি বলে বিবেচ্য এবং এবিষয়ে সকলেকে সতর্কতা অবলম্বনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর,শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ