শুক্রবার-১৫ই নভেম্বর, ২০১৯ ইং-৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:১৮
অবহেলায় বিলুপ্তির পথে স্থাপত্যকলার অনন্য নিদর্শন কয়ারপাড়া জামে মসজিদ গাইবান্ধার পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ, সাত শিক্ষার্থী বহিষ্কার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় এসিল্যান্ড নিহত হওয়ার ঘটনায় পিবিআইর তদন্তের নির্দেশ শিবগঞ্জে সড়ক পরিবহন আইন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ লালমনিরহাটে নতুন সড়ক আইন প্রচারণায় পুলিশের লিফলেট বিতরণ হিলিতে এইচআইভি এইডস প্রতিরোধে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের চেষ্টা, কাজী ও বরকে কারাদণ্ড

সাকিব-তামিমেকে উৎসর্গ করছি এ জয়: সৌম্য

প্রকাশ: মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯ , ১২:৩০ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: সাকিব তামিমবিহীন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেল বাংলাদেশ। ৩ বল থাকতে ৭ উইকেটের জয় টাইগারদের । এ জয়ের নায়ক যদি মুশফিক হন, সে ক্ষেত্রে পার্শ্বনায়ক অবশ্যই সৌম্য সরকার। সে জয়টা সৌম্য তামিম ইকবাল ও সাকিব আল হাসানের প্রতি উৎসর্গ করেছেন তিনি। রবিবার (৩ নভেম্বর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে গিয়েছিলেন মোহাম্মদ নাঈমের । সে সময় তাঁর চেহারাই বলে দিচ্ছিল কতটা হতাশ হয়েছেন তাতে। কিন্তু কাজের কাজটা আগেই করেছেন সৌম্য সরকার । প্রথমে অভিষিক্ত মোহাম্মদ নাঈমের সঙ্গে শুরুর ধাক্কা সামলেছেন। এরপর মুশফিকের সঙ্গে ম্যাচের ভাগ্য বদলে দেওয়া জুটি গড়েছেন।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে কখনো জেতেনি বাংলাদেশ। প্রথম ৮ ম্যাচের আটটিতেই হার। শেষ বলের সমীকরণ মেটানো হয়নি দুইবার। ওদিকে ভারতের মাটিতে কোনো সংস্করণেই কোনো জয় নেই বাংলাদেশের। এমন এক পরিস্থিতিতে ভারতে সিরিজ খেলতে গিয়েছে ভগ্ন হৃদয় নিয়ে। পারিবারিক কারণে তামিম ইকবাল যোগ নেই এ সফরে। আর আইসিসির নিষেধাজ্ঞায় ছিটকে গেছেন অধিনায়ক সাকিব। আজ তবু উজ্জীবিত এক বাংলাদেশের দেখা মিলেছে। দূষণের শঙ্কা শেষে ম্যাচ শুরু হতেই ভারতকে চেপে ধরেছে বোলাররা। প্রথমে যে উইকেটে রান উৎসব হবে বলে ভাবা হয়েছিল, সে উইকেটেই ভারতকে ১৪৮ রানে আটকে দিয়েছে বাংলাদেশ। ব্যাটিংয়ের শুরুতে লিটনের বিদায়ে ধাক্কা লেগেছিল। এমন অবস্থাতে নেমেই দলকে রান তাড়ার করার কঠিন কাজ থেকে বিচ্যুত হতে দেননি। ৪৬ ও ৬০ রানের দুটি জুটি গড়েছেন। ৩৫ বলে ৩৯ রান করেছেন। মুশফিকের সঙ্গে জুটি গড়ার সময় মনে হচ্ছিল ম্যাচ থেকে ছিটকে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু সৌম্য জানালেন তারা জানতেন শেষ দিকে ম্যাচ বের করা যাবে, ‘আমরা সবাই শান্ত ছিলাম। জানতাম ধৈর্য ধরলে এটা সম্ভব। সাকিব ও তামিমকে ছাড়া খেলতে এসেও ভারতকে প্রথমবারের মতো হারিয়ে দিয়েছে বাংলাদেশ। এমন জয়ের পর তাই দলের মহাগুরুত্বপূর্ণ দুই সদস্যকে মনে করলেন সৌম্য, ‘তামিম ও সাকিব আমাদের অনেক অভিজ্ঞ খেলোয়াড়। অবশ্যই তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন দলে। এ জয় তাদের উদ্দেশ্যে উৎসর্গ করছি। এ ম্যাচে মুশফিক করেন অপরাজিত ৬০ রান এবং অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ করেন ১৫ রান। এর আগে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ভারত সংগ্রহ করে ৬ উইকেটের বিনিময়ে ১৪৮ রান। ইনিংসের শুরুতে স্বাগতিক ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী বাংলাদেশ।

আপনার মতামত লিখুন

খেলাধুলা,ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ