রবিবার-২৬শে জানুয়ারি, ২০২০ ইং-১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৩, English Version
ধর্ষণ রুখতে অভিনব উদ্যোগ, সাইকেল নিয়ে প্রচারে ছাত্রী এবার নাগরিকত্ব আইনের বিরোধিতায় প্রস্তাব পাস রাজস্থান বিধানসভায় সরিষাবাড়ীতে যৌতুকের দাবিতে গৃহবধূ নির্যাতনের অভিযোগ পোরশা সীমান্তে নিহত বাংলাদেশির লাশ ৩ দিন পর ফেরত দিল বিএসএফ অজয় চক্রবর্তী পদ্মভূষণ, কঙ্গনা পেলেন পদ্মশ্রী বেনাপোল চেকপোষ্টে তল্লাশি চালিয়ে ভারতীয় ঔষধ উদ্ধার জনগণের মন থেকে কর প্রদানের ভীতি দূর করার আহ্বান —জনপ্রশাসন  প্রতিমন্ত্রী

১৫তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু ১২ নভেম্বর

এমএন২৪.কম ডেস্ক:  ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা বা মৌখিক পরীক্ষা আগামী ১২ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হচ্ছে। ১৫তম নিবন্ধনে উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার সময় নির্ধারণ করেছে  বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্র  এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, ১২ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা। এ পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার ৩৪৫ জনের অংশগ্রহণ করার কথা রয়েছে। তাদের মধ্যে স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল-২ পর্যায়ে ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে এক হাজার ৬০৭ জন রয়েছেন। বন্ধের দিন ছাড়া অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে।

জানতে চাইলে এনটিআরসিএর একজন কর্মকর্তা  বলেন, ১৫তম নিবন্ধন পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হবে।দৈনিক শিক্ষাডটকম

তিনি বলেন, মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিষয়ে মঙ্গলবার (৪ অক্টোবর) এনটিআরসিএর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পাশাপাশি সকল প্রার্থীর মোবাইলফোনে মৌখিক পরীক্ষার নির্ধারিত দিন উল্লেখ করে এসএমএস পাঠানো হবে। পরীক্ষা শেষে পরবর্তী এক মাসের মধ্যে ১৫তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

প্রসঙ্গত,  গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে দেড় লাখ প্রার্থী উত্তীর্ণ হয়েছিলেন। লিখিত পরীক্ষায় ১ লাখ ২১ হাজার ৬৬০ জন অংশগ্রহণ করেন। এর আগে গত ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ছিল ২০ দশমিক ৫৩ ভাগ। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন,  স্কুল পর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী রয়েছেন। প্রিলিমনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন।

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর,শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ