শুক্রবার-২২শে নভেম্বর, ২০১৯ ইং-৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৪৬, English Version
বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখতে কাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রাথমিকে বড় সুখবর আসছে ছাতকে ক্যান্সার আক্রাকে মাকে বাঁচাতে মেয়ের আকুতি চাঁপাইনবাবগঞ্জে পুলিশ লাইন্স মিলনায়তনে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জ প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন সৈয়দপুরে ইউএনও কে পৌর পরিষদের বিদায়ী সংবর্ধনা চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ভারত-বাংলাদেশ ম্যাচ, পুনরাবৃত্তি নাকি জয়

প্রকাশ: রবিবার, ৩ নভেম্বর, ২০১৯ , ৯:৫৩ পূর্বাহ্ণ , বিভাগ : খেলাধুলা,

এমএন২৪.কম ডেস্ক: ২০১৮ সালে নিদাহাস ট্রফির ফাইনালে জিততে জিততে হেরে যায় বাংলাদেশ। এক দীনেশ কার্তিকের অতিমানবীয় ইনিংসে শিরোপা হাতছাড়া হয় টাইগারদের। সে ব্যথার কথা মনে পড়লে ক্রিকেটারসহ পুরো দেশের মানুষের মন আঁতকে ওঠে। এর পূর্বে, ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে মুশফিক-মাহমুদউল্লাহর ভুলে তীরে গিয়ে তরী ডুবে লাল-সবুজ জার্সিধারীদের। টিম ইন্ডিয়ার কাছে মাত্র ২ রানে সেই হার এখনো পোড়ায় দেশের কোটি ক্রিকেট প্রেমীদের।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারত-বাংলাদেশ মুখোমুখি হয়েছে মোট আটবার। সবগুলো ম্যাচেই হেরেছে বাংলাদেশ। তবে এর মধ্যে তীরে এসে তরী ডুবেছে দুটি ম্যাচে। বাকি ৬ ম্যাচে দাপুটে জয় তুলে নেয় ভারত। এবার সব হার ভোলার পালা এসেছে। রোববার (৩ নভেম্বর) শুরু হচ্ছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। এই প্রথম ভারতের সঙ্গে পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। সন্ধ্যায় দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। বল মাঠে গড়ানোর পূর্বে আলোচনায় সেখানকার পরিবেশ। দূষণে ভারী হয়ে গেছে চারপাশের বাতাস। খেলার মোটেও উপযোগী নয় এ স্টেডিয়াম। এ নিয়ে বিতর্ক থাকলেও সেই ভেন্যুতেই সন্ধ্যা ৭টায় খেলা শুরু হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও স্টার স্পোর্টস ওয়ান। এ মাঠের উইকেট বরাবরই স্পিন সহায়ক। তবে বড় ধাঁধার নাম শিশির। ম্যাচের শুরু থেকে ব্যাট-বলের সঙ্গে এর লড়াইও চলবে। খেলায় দারুণ প্রভাব ফেলতে পারে শিশির। ফলাফল নির্ধারণের নিয়ামক হিসেবে ভূমিকা রাখতে পারে এটি। মুহূর্তেই বলের গতিপথ পরিবর্তন হতে পারে। এ স্টেডিয়ামের আগে নাম ছিল ফিরোজ শাহ কোটলা। সম্প্রতি সেটি পাল্টে ফেলা হয়েছে। এর পেছনে রাজনৈতিক ও ধর্মীয় ইস্যু রয়েছে। বরাবরই এখানে রান ওঠে বেশি। সর্বোপরি, যারা পরে ব্যাট করবেন তারা একটু বেশি সুবিধা পাবেন। শিশির বেশি পড়লে বল কম গ্রিপ করবে এবং তা সোজা ব্যাটে আসবে। ভারতীয় দলে নেই নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। এ সিরিজে বিশ্রামে রয়েছেন তিনি। তার বদলে অধিনায়কত্ব করবেন হিটম্যান রোহিত শর্মা। আর দীর্ঘদিন ধরে দলের বাইরে মহেন্দ্র সিং ধোনি। ফলে মিডল অর্ডারে ভুগতে হতে পারে তাদের।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ