মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সিনেমায় ফেরা নিয়ে যা জানালেন শাবনূর

সিনেমায় ফেরা নিয়ে যা জানালেন শাবনূর

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ঢালিউড ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় নায়িকাদের তালিকার অন্যতম নাম শাবনূর। যিনি এখন স্থায়ী হয়েছেন অস্ট্রেলিয়ায়। দেশের বাইরে থাকলেও দেশের সিনেমা আর সহকর্মীদের প্রতি তার ভালোবাসা আজও অটুট। গত ১৩ আগস্ট সিডনির ব্যাঙ্কসটাউনের হোয়েটস সিনেমা হলে ছেলে আইজেনকে নিয়ে প্রহেলিকা সিনেমাটি দেখতে এসেছিলেন শাবনূর। আর এ সময় হলে ভক্তদের সঙ্গে দেখা করতে এসেছিলেন ‘প্রহেলিকা’র নায়ক মাহফুজ আহমেদ।

সিনেমা শেষে ‘চার সতীনের ঘর’, ‘কপাল’, ‘বাংলা’ ইত্যাদি সিনেমায় জুটি বাঁধা এই দুই নায়ক-নায়িকার আকস্মিক দেখায় হল প্রাঙ্গণে এক অন্য রকম পরিবেশ তৈরি হয়। এ সময় মাহফুজকে ফুলেল শুভেচ্ছা জানান শাবনূর। মাহফুজের সিনেমা দেখে মুগ্ধতা প্রকাশের সময় তাকে ফেরার অনুরোধ করেন ‘প্রহেলিকা’র নায়ক।

শাবনূর জবাবে বলেন, আমি এই কামব্যাক শব্দ পছন্দ করি না। আমাদের ব্যাক করার কী আছে। ইন্ডাস্ট্রির সঙ্গেই তো আছি আমরা। পালিয়ে যাইনি কিন্তু। ভালো গল্প বা পছন্দের চরিত্র যদি পাই তাহলে অবশ্যই কাজ করব। বলতে পারেন পছন্দের কাজের অপেক্ষায় আমরা।

এর আগে ১৩ আগস্ট সন্ধ্যায় সিডনির একটি মাল্টিপ্লেক্সে ‘প্রহেলিকা’ দেখেন অভিনেত্রী। যার প্রধান চরিত্রে অভিনয় করেছেন তারই বেশ কয়েকটি সিনেমার নায়ক মাহফুজ আহমেদ। পুরনো নায়ককে পর্দায় নতুন আবহে দেখে মুগ্ধ শাবনূর। সিনেমা দেখে বের হওয়ার পর সরাসরি তার দেখা হয়ে যায় মাহফুজ আহমেদের সঙ্গে। জমে ওঠে দুজনার গল্প।

সিডনির একটি মাল্টিপ্লেক্সে ‘প্রহেলিকা’ দেখার অনুভূতি জানিয়ে তিনি বলেন, আমি ছবিটি দেখে খুব মজা পেয়েছি, ডিফারেন্ট একটা গল্প। চয়নিকা চৌধুরীর কাজ আগেও দেখেছি। তিনি ভালো নির্মাণ করেন। সিনেমাটা দারুণ বানিয়েছেন তিনি। আর আমাদের মাহফুজ তো ‘কামাল’ করে দিয়েছে ৷

প্রায় সময়ে তিনি সিনেমা দেখতে আসেন ছেলে আইজানকে নিয়ে। তবে এই সিনেমাটিতে দেখতে এসে তার অভিজ্ঞতা হলো বেশ আলাদা। আমি আজ এসে তো অবাক। কারণ, এখানে (অস্ট্রেলিয়া) জন্ম নেওয়া ছেলে-মেয়েরাও দেখলাম ছবিটি দেখতে এসেছে। যেটা সাধারণত দেখি না আমি। এগুলো দেখলে সত্যিই আমার ভালো লাগে।

তিনি আরও জানান, ছবিটি দেখার জন্য কয়েক দিন ধরে টিকিট পাচ্ছিলেন না। অবশেষে ১৩ আগস্ট একটি টিকিট পেয়েছেন। ফলে এক চেয়ারে বসেই মা-ছেলে ছবিটি দেখেছেন। আমি আসলে টিকিটটি মিস করতে চাইনি। কারণ পাচ্ছিলাম না। তাই আমি আর আইজান এক চেয়ার শেয়ার করে ছবিটি দেখেছি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন