শুক্রবার-২২শে নভেম্বর, ২০১৯ ইং-৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:১৪, English Version
বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখতে কাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রাথমিকে বড় সুখবর আসছে ছাতকে ক্যান্সার আক্রাকে মাকে বাঁচাতে মেয়ের আকুতি চাঁপাইনবাবগঞ্জে পুলিশ লাইন্স মিলনায়তনে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জ প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন সৈয়দপুরে ইউএনও কে পৌর পরিষদের বিদায়ী সংবর্ধনা চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

লেদারটেক বাংলাদেশ-২০১৯-এর উদ্বোধন অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী চামড়া খাতে সাফল্য আসবেই

প্রকাশ: শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯ , ২:২৫ অপরাহ্ণ , বিভাগ : অর্থনীতি,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক:    বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি বলেছেন, বাংলাদেশের চামড়া শিল্প বিনিয়োগকারীদের জন্য একটি লাভজনক খাত। বাংলাদেশের চামড়াজাত পণ্যের চাহিদা বিশ^বাজারে দিনদিন বাড়ছে। ২০২১ সালে চামড়া খাতে বাংলাদেশের রপ্তানি লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে সরকার আশা করছে। সঠিক গবেষণা ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করলে চামড়াখাতে অবশ্যই সফলতা আসবে।

বাণিজ্যমন্ত্রী আজ  ঢাকায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি আয়োজিত তিন দিনব্যাপী ‘সপ্তম লেদারটেক বাংলাদেশ-২০১৯’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

এবারের মেলায় বিশে^র ২০টি দেশের তিন শতাধিক প্রতিষ্ঠান ফিনিসড লেদার, ট্যানিং লেদারের জন্য মেশিনারিজ, মেনুফ্যাকচারিং ফুটওয়্যার,  চামড়াজাত পণ্যসহ এর সংশ্লিষ্ট প্রযুক্তি প্রদর্শন করছে। দেশগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ, চীন, কোরিয়া তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলংকা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান হংকং ও পাকিস্তান ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দিন, বাংলাদেশ লেদার ফুটওয়্যার এন্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৯ এর আহ্বায়ক সৈয়দ নাসিম মঞ্জুর এবং লেদার গুডস এন্ড ফুটওয়্যার মেনুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট মোঃ সাইফুল ইসলাম।

অনুষ্ঠান শেষে বাণিজ্যমন্ত্রী বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

সূত্র-পিআইডি

আপনার মতামত লিখুন

অর্থনীতি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ