শনিবার-২৯শে ফেব্রুয়ারি, ২০২০ ইং-১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:২৬, English Version
ঘুমানোর আগে দুধ খেলে কী উপকার পাবেন তওবা করে ইসলাম গ্রহণ করলেন ২১ কাদিয়ানি (ভিডিও) মুজিববর্ষে ৪০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে: পলক পাপিয়া-সম্রাটদের সাম্রাজ্য এবং নানা প্রশ্ন পাপিয়ার মোবাইল কললিস্টে ১১ এমপির নাম ২০৪৬ অফিসার নেবে ৯ ব্যাংক চাঁপাইনবাবগঞ্জে মাদক সেবন করার অপরাধে -১৩জন মাদক সেবনকারী গ্রেপ্তার

সৈয়দপুরে ভ্রাম্যমান আদালত ৮ জুয়াড়ীর কারাদন্ড

প্রকাশ: বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯ , ৫:১৪ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ নীলফামারীর সৈয়দপুরে ধলাগাছ কয়াকিসামতপাড়া থেকে জুয়া খেলা অবস্থায় গভীর রাতে আটক ৮ তরুণকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ৩১ অক্টোবর (বুধবার ৩০ অক্টোবর দিবাগত রাতে) ওই দন্ডাদেশ দেন।
দন্ডপ্রাপ্তরা হলো- কয়াকিসামতপাড়া এলাকার ইব্রাহিম আলীর ছেলে মোঃ সাদ্দাম হোসেন (২৮), মোঃ জমশেদ আলীর ছেলে মোঃ আরিফ (২৫), তছলিম উদ্দিনের ছেলে ইদ্রিস আলী (৪০), মৃত হাসানের ছেলে মাহমুদ আলী (৩৫), আনছার আলীর ছেলে আঃ মজিদ (৩৪) প্রত্যেককে ১৮৬৭ সালের জুয়া আইনের ৪ ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং সুলতানের ছেলে মোঃ টিপু (২২), মৃত কবিরের ছেলে রাজা ইসলাম (২৩) কে ৭ দিনের ও মৃত তছলিমের ছেলে ইমান আলী (৪০) কে একই আইনে ৩ দিনের বিনাশ্রম দন্ডাদেশ দেন প্রদান করা হয়েছে।
সৈয়দপুর থানার এসআই ইমাদ উদ্দিন জানান, আসামীদের রাত ৩ টার দিকে শহরের ধলাগাছ কয়াকিসামত পাড়ায় অবস্থিত জনৈক সাদ্দাম হোসেনের চায়ের দোকান থেকে আটক করা হয়। তারা প্রত্যেকে টাকা ও তাস দিয়ে জুয়া খেলায় মগ্ন ছিল। এমতাবস্থায় বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) এর উপস্থিতিতে সঙ্গিয় ফোর্স নিয়ে জুয়া খেলা অবস্থায় হাতেনাতে আটক করা হয় তাদের।
এ সময় তাদের কাছ থেকে জুয়া খেলার সরাঞ্জাম তাস ও টাকা উদ্ধার করা হয়। পরে আটককৃত জুয়াড়িদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালতে বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) জুয়ার খেলার অপরাধে আটক তরুণদের আলাদা আলাদা মেয়াদে কারাদন্ড প্রদান করেন।
বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার জানান, শহরের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এবং অপরাধ দমনে ভ্রাম্যমান আদালত সদা সক্রিয় আছে এবং থাকবে। এই জুয়ার কারনে অনেক সুখি সংসারে অশান্তি দেখা দিচ্ছে। সেই ল্েয গভীর রাত হলেও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অপরাধীদের আইনানুযায়ী বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ