শুক্রবার-১৫ই নভেম্বর, ২০১৯ ইং-৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:০০
অবহেলায় বিলুপ্তির পথে স্থাপত্যকলার অনন্য নিদর্শন কয়ারপাড়া জামে মসজিদ গাইবান্ধার পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ, সাত শিক্ষার্থী বহিষ্কার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় এসিল্যান্ড নিহত হওয়ার ঘটনায় পিবিআইর তদন্তের নির্দেশ শিবগঞ্জে সড়ক পরিবহন আইন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ লালমনিরহাটে নতুন সড়ক আইন প্রচারণায় পুলিশের লিফলেট বিতরণ হিলিতে এইচআইভি এইডস প্রতিরোধে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের চেষ্টা, কাজী ও বরকে কারাদণ্ড

সৈয়দপুরে ভ্রাম্যমান আদালত ৮ জুয়াড়ীর কারাদন্ড

প্রকাশ: বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯ , ৫:১৪ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ নীলফামারীর সৈয়দপুরে ধলাগাছ কয়াকিসামতপাড়া থেকে জুয়া খেলা অবস্থায় গভীর রাতে আটক ৮ তরুণকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ৩১ অক্টোবর (বুধবার ৩০ অক্টোবর দিবাগত রাতে) ওই দন্ডাদেশ দেন।
দন্ডপ্রাপ্তরা হলো- কয়াকিসামতপাড়া এলাকার ইব্রাহিম আলীর ছেলে মোঃ সাদ্দাম হোসেন (২৮), মোঃ জমশেদ আলীর ছেলে মোঃ আরিফ (২৫), তছলিম উদ্দিনের ছেলে ইদ্রিস আলী (৪০), মৃত হাসানের ছেলে মাহমুদ আলী (৩৫), আনছার আলীর ছেলে আঃ মজিদ (৩৪) প্রত্যেককে ১৮৬৭ সালের জুয়া আইনের ৪ ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং সুলতানের ছেলে মোঃ টিপু (২২), মৃত কবিরের ছেলে রাজা ইসলাম (২৩) কে ৭ দিনের ও মৃত তছলিমের ছেলে ইমান আলী (৪০) কে একই আইনে ৩ দিনের বিনাশ্রম দন্ডাদেশ দেন প্রদান করা হয়েছে।
সৈয়দপুর থানার এসআই ইমাদ উদ্দিন জানান, আসামীদের রাত ৩ টার দিকে শহরের ধলাগাছ কয়াকিসামত পাড়ায় অবস্থিত জনৈক সাদ্দাম হোসেনের চায়ের দোকান থেকে আটক করা হয়। তারা প্রত্যেকে টাকা ও তাস দিয়ে জুয়া খেলায় মগ্ন ছিল। এমতাবস্থায় বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) এর উপস্থিতিতে সঙ্গিয় ফোর্স নিয়ে জুয়া খেলা অবস্থায় হাতেনাতে আটক করা হয় তাদের।
এ সময় তাদের কাছ থেকে জুয়া খেলার সরাঞ্জাম তাস ও টাকা উদ্ধার করা হয়। পরে আটককৃত জুয়াড়িদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালতে বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) জুয়ার খেলার অপরাধে আটক তরুণদের আলাদা আলাদা মেয়াদে কারাদন্ড প্রদান করেন।
বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার জানান, শহরের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এবং অপরাধ দমনে ভ্রাম্যমান আদালত সদা সক্রিয় আছে এবং থাকবে। এই জুয়ার কারনে অনেক সুখি সংসারে অশান্তি দেখা দিচ্ছে। সেই ল্েয গভীর রাত হলেও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অপরাধীদের আইনানুযায়ী বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ