শুক্রবার-২২শে নভেম্বর, ২০১৯ ইং-৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:০৭, English Version
এমপিওভুক্ত হচ্ছেন আরো শতাধিক শিক্ষক (তালিকাসহ) পয়সারহাট বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডে আট দোকান ভস্মিভূত বিয়ের আটদিন আগে তরুনীর লাশ উদ্ধার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে যেন নিজের কোলে লালন করছে প্রকৃতি -তথ্যমন্ত্রী টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম, বিজয়ের মাস থেকে ১২ ঘন্টা সম্প্রচার -তথ্যমন্ত্রী দিনাজপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত টেরেস্ট্রিয়াল হচ্ছে বিটিভি চট্টগ্রাম   — তথ্যমন্ত্রী

বৃষ্টিতে স্থগিত বাংলাদেশ-শ্রীলঙ্কার ক্রিকেট ম্যাচের উদ্বোধনী খেলা

প্রকাশ: রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯ , ৯:৫২ অপরাহ্ণ , বিভাগ : খেলাধুলা,সারাদেশ,

মনির হোসেন,বরিশাল ব্যুরো ॥ বরিশালে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার অনূর্ধ ১৯ দলের মধ্যকার যুব সিরিজের প্রথম চারদিনের ম্যাচটি দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে উদ্বোধনের মাত্র কয়েক ঘন্টা আগে শনিবার সকালে স্থগিত ঘোষণা করা হয়েছে। তাই সকাল নয়টায় উদ্বোধণ হয়নি আন্তর্জাতিকমানের খেলার জন্য অভিষেকের অপোয় থাকা বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের।
প্রথমবারের মতো শনিবার সকাল সাড়ে নয়টায় বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে গড়ানোর কথাছিলো চারদিনের বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার অনূর্ধ-১৯ যুব আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। তাই পূর্বসূচি অনুযায়ী শুক্রবার বিকেলে উন্মোচন করা হয় ম্যাচের ট্রফি। কিন্তু গত কয়েকদিনের টানাবর্ষনে ম্যাচটি পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুব্রত বিশ্বাস দাস জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা সার্বিক দিক বিবেচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর হোসেন আলো জানান, টানা বৃষ্টির কারণে মাঠে পানি রয়েছে। এ কারণে শনিবারের উদ্বোধনী ম্যাচ স্থগিত করা হয়। পাশাপাশি উদ্বোধনী অনুষ্ঠানও স্থগিত রাখা হয়েছে। মাঠ খেলার উপযোগী হলে পরবর্তীতে উদ্বোধনী অনুষ্ঠানের নতুন সময় জানিয়ে দেওয়া হবে।
তবে প্রথমদিনের খেলা স্থগিত হলেও জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এসএম অজিয়র রহমান ক্রিকেট প্রেমিদের আশাহত না হওয়ার আহবান করেছেন। আবহাওয়ার বর্তমান পরিস্থিতি উন্নতি হলে বহুল প্রত্যাশিত ও আলোচিত বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার অনুর্ধ-১৯ আন্তর্জাতিক যুব ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানের নতুন সময় ঘোষণা করা হবে। তবে টুর্নামেন্ট বাতিল হওয়ার কোন সম্ভাবনা নেই বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।
ট্রফি উন্মোচন ॥ স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার টিম ম্যানেজার এবং অধিনায়কের উপস্থিতিতে যুব ক্রিকেট ম্যাচের ট্রফি উন্মোচন করা হয়েছে শুক্রবার বিকেলে। বাংলাদেশ ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিবি) পরিচালক আলামগীর খান আলো, বোর্ডের সিনিয়র এক্সিকিউটিভ জাভেদ ইকবাল তাপসকে সাথে নিয়ে স্টেডিয়ামে ট্রফি উন্মোচন করেন ক্রিকেট প্রেমী বরিশালের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এসএম অজিয়র রহমান। এসময় বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ যুব ক্রিকেট টিমের ম্যানেজার সজল আহমেদ চৌধুরী, অধিনায়ক অমিত হাসান এবং সফরকারী শ্রীলঙ্কার টিম ম্যানেজার পারভেজ মাহরুফ ও অধিনায়ক নিপুন ধনাঞ্জায়া উপস্থিত ছিলেন।
শ্রীলঙ্কা অনুর্ধ্ব-১৯ যুব টিমের অধিনায়ক নিপুন ধনাঞ্জায়া বলেন, আবহাওয়ার অনূকূলে থাকলে আর ম্যাচ মাঠে গড়ালে আমরা প্রস্তুত একটি সুন্দর খেলা উপহার দেওয়ার জন্য। বরিশালের চারদিনের ম্যাচের বিষয়ে আমরা আশাবাদী।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ যুব দলের অধিনায়ক অমিত হাসান জনকণ্ঠকে বলেন, বরিশাল স্টেডিয়ামের মাঠ অনেক ভালো। আমাদের টিমও অনেক শক্তিশালী। আবহাওয়ার উন্নতি হলে আমরা আশাবাদি। অমিত হাসান আরও বলেন, যেহেতু বরিশালে প্রথমবারের মতো এমন একটি খেলার আয়োজন করা হয়েছে সেহেতু আমরাও বরিশালবাসীকে ভাল খেলা উপহার দিবো।
বিসিবি’র পরিচালক আলমগীর খান আলো বলেন, শনিবার সকালে ম্যাচ মাঠে গড়ানোর একদিন আগে (শুক্রবার সকাল) থেকেই দিনভর বৃষ্টি শুরু হয়। যা খেলার উদ্বোধনী দিনেও (শনিবার) প্রবল বৃষ্টির কারণে প্রথমদিনের খেলা স্থগিত করা হয়েছে। আবহাওয়ার বর্তমান পরিস্থিতি উন্নতি হলে উদ্বোধনী অনুষ্ঠানের নতুন সময় ঘোষণা করা হবে বলেও তিনি উল্লেখ করেন।
উল্লেখ্য, ১৯৬৬ সালে বরিশাল স্টেডিয়ামটি প্র্রতিষ্ঠার পর এই প্রথম কোনো বিদেশী দল প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে বরিশালে এসেছে। সেজন্য সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়। জোড়দার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। চারদিনের খেলা দেখার জন্য স্টেডিয়ামে প্রবেশের জন্য কোনো প্রকার প্রবেশমূল্য বা টিকিটের প্রয়োজন হবেনা।
বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ॥ অধিনায়ক অমিত হাসান, উইকেটরক প্রীতম কুমার ও প্রান্তিক নওরোজ নাবিল, সাজিদ হোসেন সিয়াম, আলভি হক, শাহাদাত হোসেন, সাকিব শাহরিয়ার, মেহরাব হাসান, মিনহাজুর রহমান মোহান, নাইমুর রহমান নয়ন, সাইদুল ইসলাম প্রামাণিক, আশরাফুল ইসলাম সিয়াম, আসাদুল্লাহ হিল গালিব, শাহীন আলম ও নোমান চৌধুরী।

আপনার মতামত লিখুন

খেলাধুলা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ