মঙ্গলবার-১২ই নভেম্বর, ২০১৯ ইং-২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:৫৭
পার্বতীপুরে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত মালিকদের ৪ দফা দাবীতে সংবাদ সম্মেলন আগামীকাল থেকে রোগী দেখবেন, ইনশাআল্লাহ . চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান, চাঁপাইনবাবগঞ্জের গোবরাতলায় মিনিবার ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের উদ্দেশে বাণিজ্যমন্ত্রীর ঢাকা ত্যাগ “বুলবুল তান্ডবে আনুষ্ঠানিকতা না থাকলেও কুয়াকাটায় রাস উৎসবে পূণ্যার্থীদের ভীড়” প্রধান শিক্ষকের বেতন ১১তম গ্রেডে, সহকারী শিক্ষকের ১৩তম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিশু শিক্ষা প্রতিষ্ঠান ইদ্রিস আহমদ মেমোরিয়াল ইনস্টিটিউট চত্বরে সংবর্ধনা অনুষ্ঠান

ক্রিকেট বাজিতে হেরে পার্বতীপুরের দুই ব্যবাসায়ী বাড়ী ছাড়া

প্রকাশ: রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯ , ৯:৪৭ পূর্বাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

পার্বতীপুর(দিনাজপুর) প্রতিনিধি ঃ
পার্বতীপুরে ক্রিকেট বাজিতে হেরে দুই ব্যবসায়ী বাড়ী ছাড়া হয়েছেন। তারা হলেন- উপজেলার মন্মথপুর ইউনিয়নের কৈবত্যপাড়া গ্রামের যদুনাথ বিশ্বাসের ছেলে মুদি দোকানদার কার্তিক চন্দ্র (৪০), ও একই গ্রামের দিনেশ চন্দ্র বিশ্বাসের ছেলে চাঁ দোকানদার সুশীল চন্দ্র(৩৫)। গত রোববার থেকে তারা বাড়ী ছাড়া। তাদের নিকট আত্মীয়রা জানান- ক্রিকেট খেলায় বাজি ধরে সুশীল চন্দ্র ৭০ হাজার টাকা এবং কার্তিক চন্দ্র ১ লক্ষ ৫০ হাজার টাকা খুইয়েছে। এ নিয়ে স্ত্রী, অভিভাবক ও বাজীর প্রতিপক্ষের সঙ্গে ঝগড়া বিবাদ সৃষ্টি হলে তারা বাড়ী ছাড়ে।
বিভিন্ন সূত্রে জানা গেছে, পার্বতীপুর উপজেলার ১ পৌরসভা ও ১০ ইউনিয়ন জুড়ে শত শত কিশোর ও বেকার যুবক ক্রিকেট খেলাকে ঘিরে বাজি ধরায় মগ্ন থাকে। আইপিএল, সিপিএল, বিপিএল ও বিগব্যাশসহ যে কোন জাতীয় আন্তজার্তিক ও স্থানীয় ক্রিকেট প্রতিযোগীতায় তারা বাজি ধরতে পিছপা হয় না। খেলার ফলাফল, উত্তেজনাকর মুহুতের প্রতি ওভারে কত টা চার, ছক্কা বা রান হবে এ নিয়ে চলে বাজির প্রতিযোগীতা। বাজির টাকার অঙ্ক ৫০, ১০০ টাকা থেকে শুরু করে হাজার হাজার টাকা পর্যন্ত উঠা নামা করে। বাজির টাকা আদায় ও বন্টনে অংশগ্রহণ কারীদের আস্থাভাজন ব্যক্তি বোর্ড নামে পরিচিত। তিনিই বাজি পরিচালনা করে থাকেন। ভুক্তভোগীরা জানায়, পার্বতীপুরে ক্রিকেট বাজি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এছাড়া বাজির অর্থ আদায় ও বন্টন নিয়ে মাঝে মধ্যে অংশ গ্রহণকারীদের মধ্যে সংঘর্ষ ও মারামারির ঘটনা ঘটে। ক্রিকেট বাজির বিরুদ্ধে শক্ত, সামাজিক ও আইনগত প্রতিরোধ গড়ে না উঠায় পার্বতীপুর উপজেলায় বাজির নেশায় পড়ে বহু কিশোর ও তরুণ সর্বশান্ত হচ্ছে বলে অভিভাবকরা জানান।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ