রবিবার-১৭ই নভেম্বর, ২০১৯ ইং-২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:২০, English Version
সংযুক্ত আরব আমিরাত গেলেন প্রধানমন্ত্রী সৈয়দপুরে ডিবি ও এনএসআই পরিচয়ে মোটর সাইকেল চেকিং এর নামে চাঁদাবাজির সময় আটক-২ সৈয়দপুরে বাংলাদেশ পৌরসভা ডিপ্লোমা প্রকৌশলী রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত বাজারে পেঁয়াজের সরবরাহ থাকলেও কিছু অসাধু ব্যবসায়ী অস্বাভাবিকহারে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছে লালপুরে রোপা আমনের বাম্পার ফলনের সম্ভাবনা দাম নিয়ে হতাশা! সৈয়দপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু তরুণ প্রজন্মকে আগ্রহী করে তুলতে হবে ……মারুফ মন্ডল

সৈয়দপুরে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত

প্রকাশ: শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯ , ৫:৫৩ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,রংপুর,সারাদেশ,

মোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ ‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুুষ্ঠিত হয়েছে। ২৬ অক্টোবর শনিবার সকালে সৈয়দপুর থানা চত্বর থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার থানা চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়। এখানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোখছেদুল মোমিন।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ শাহজাহান পাশার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মেয়র জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আখতার হোসেন বাদল, উপজেলা পুলিশিং কমিটির আহ্বায়ক ও বণিক সমিতির সভাপতি ইদ্রিস আলী, সদস্য সচিব ফিরোজ উদ্দিন ফেরাজ, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার একরামুল হক, সৈয়দপুর কলেজের সাবেক অধ্যক্ষ হাফিজুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইন্সপেক্টর (তদন্ত) আবুল হাসনাত খান, ইন্সপেক্টর অপারেশন আতাউর রহমান, পুলিশিং কমিটির পক্ষে বক্তব্য রাখেন বাঙ্গালীপুর ইউনিয়নের ওয়ার্ড মেম্বার লুৎফর রহমান খান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, দেশের লোকসংখ্যা অনুযায়ী পুলিশ সদস্যের সংখ্যা অনেক কম। তাই পুলিশের একার পক্ষে সমাজের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। সচেতন নাগরিক হিসেবে প্রতিটি ব্যক্তিকেই পুলিশের সহযোগি হয়ে দায়িত্ব পালন করতে হবে। একারণে পুলিশিং কমিটির গঠন। পুলিশ ও জনতার সমন্বয়ে দেশ থেকে মাদক-সন্ত্রাস, জঙ্গি, বাল্য বিবাহ, এসিড নিক্ষেপসহ নানা প্রকার অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে সক্রিয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশিং কমিটির মাধ্যমে জনগণ পুলিশের সাথে একিভূত হলেই একটি সুন্দর সমাজ তথা দেশ গড়ে তোলা সম্ভব হবে। একাজে সকলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয় পুলিশ ও অতিথিদের পক্ষ থেকে।

আপনার মতামত লিখুন

ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ