শুক্রবার-১৫ই নভেম্বর, ২০১৯ ইং-৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:২৫
অবহেলায় বিলুপ্তির পথে স্থাপত্যকলার অনন্য নিদর্শন কয়ারপাড়া জামে মসজিদ গাইবান্ধার পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ, সাত শিক্ষার্থী বহিষ্কার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় এসিল্যান্ড নিহত হওয়ার ঘটনায় পিবিআইর তদন্তের নির্দেশ শিবগঞ্জে সড়ক পরিবহন আইন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ লালমনিরহাটে নতুন সড়ক আইন প্রচারণায় পুলিশের লিফলেট বিতরণ হিলিতে এইচআইভি এইডস প্রতিরোধে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের চেষ্টা, কাজী ও বরকে কারাদণ্ড

ভোলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : তথ্যমন্ত্রী

প্রকাশ: মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ , ৭:০৩ অপরাহ্ণ , বিভাগ : রাজনীতি,

এমএন২৪.কম ডেস্ক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ভোলার ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ফেসবুক আইডি হ্যাক করে পরিস্থিতি অস্থিতিশীল সৃষ্টিকারী অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি আজ রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সেমিনারে যোগদান শেষে সাংবাদিকদের বলেন, একটি স্বার্থানেষী মহল এর আগেও দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চেয়েছিল। ভোলার এই ঘটনা তাদের সেই ষড়যন্ত্রেরই অংশ।

বাংলাদেশ বিমান বাহিনী (বিএএফ) এবং বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএবি) যৌথ উদ্যোগে তিনদিন ব্যাপী আন্তর্জাতিক ফ্লাইট সেফটি শীর্ষক সেমিনারের আয়োজন করে।

তথ্যমন্ত্রী ড. হাছান বলেন, অন্যের ফেসবুক হ্যাক করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি অপচেষ্টা নিন্দনীয় এবং শাস্তিযোগ্য অপরাধ। তিনি এ বিষয়ে সকলকে সর্তক থাকার আহবান জানিয়ে বলেন, যে বা যারা এ ঘটনা ঘটিয়েছে, তারা সমাজ ও দেশের শত্রু। তিনি বলেন, ভোলার ঘটনা একটি মহল ভিন্ন খাতে নেয়ার পাঁয়তারা করছে। যারা এ ধরনের ঘটনা ঘটিয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করেছে, কঠোর হস্তে তাদের দমন করা হবে।

তিনি যুবলীগের সম্মেলন সম্পর্কিত এক প্রশ্নের জবাবে বলেন, আসন্ন সম্মেলন সংগঠনের নেতৃত্বে গতিশীলতা আনতে এবং সংগঠন দুর্নীতিমুক্ত করতে ভূমিকা রাখবে। তিনি বলেন, সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। আমার বিশ্বাস আগামী দিনগুলোতে যুবলীগকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তথ্যমন্ত্রী হাছান ক্যাসিনো ইস্যুতে রাশেদ খান মেননের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ সম্পর্কে এক প্রশ্নের জবাবে বলেন, বিষয়টি তদন্তাধীন রয়েছে, ফলে এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। অভিযোগ সত্য প্রমাণিত হলে এটি হবে অত্যন্ত দুঃখজনক।
এদিকে সেমিনারে তিনি বলেন, ‘দলগত নিরাপত্তা নিশ্চিত করতে পারে দলগত প্রচেষ্টা’ এই প্রতিপাদ্য নিয়ে সেমিনার পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে সামরিক ও বেসামরিক সংস্থাসমূহের মধ্যে উড্ডয়ন নিরাপত্তার মান উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।
তথ্যমন্ত্রী বলেন, ফ্লাইট নিরাপত্তা শুধুমাত্র বিমান বাহিনীর একার নয়। প্রতিটি এভিয়েশন সংক্রান্ত সংস্থা নিরাপত্তা সংস্কৃতির চর্চা করে এর সুফল পেতে পারে। সেমিনারে অংশগ্রহণকারীরা তাদের অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে ফ্লাইট নিরাপত্তা মান বাড়ানোর ক্ষেত্রে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম হবেন বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
যুক্তরাষ্ট্র, ভারত, চীন, মালয়েশিয়া, ইতালী, তুরস্ক, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, মালদ্বীপ, ফিলিপাইন, সৌদি আরব, মিসর, ওমান, মরক্কো, নাইজেরিয়া, জিম্বাবুয়ে এবং বাংলাদেশের সামরিক প্রতিনিধিগণ সেমিনারে অংশ নিচ্ছেন।

বাংলাদেশ থেকে প্রতিরক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, সশস্ত্র বাহিনী বিভাগ, বাংলাদেশ পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বিমান বাংলাদেশ এয়ার লাইন্স লি:, বাংলাদেশ ফ্লাইং একাডেমি, পদ্মা ওয়েল কোম্পানি, বাংলাদেশ পারমাণবিক শক্তি কমিশন, এমআইএসটি এবং বাংলাদেশের অন্যান্য বেসামরিক বিমান এতে অংশ নিয়েছে।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ