শুক্রবার-২২শে নভেম্বর, ২০১৯ ইং-৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:১০, English Version
বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখতে কাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রাথমিকে বড় সুখবর আসছে ছাতকে ক্যান্সার আক্রাকে মাকে বাঁচাতে মেয়ের আকুতি চাঁপাইনবাবগঞ্জে পুলিশ লাইন্স মিলনায়তনে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জ প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন সৈয়দপুরে ইউএনও কে পৌর পরিষদের বিদায়ী সংবর্ধনা চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ৯:২৭ অপরাহ্ণ , বিভাগ : মুক্তিযুদ্ধ,

এমএন২৪.কম ডেস্ক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, রোহিঙ্গাদের পূর্ণ অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করেই মিয়ানমারে ফেরত পাঠানো হবে।
আজ রাজধানীতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত রোহিঙ্গা শরণার্থীদের স্বদেশ প্রত্যাবর্তন : সরকার, নাগরিক সমাজ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক সম্প্রদায়ের নিকট রোহিঙ্গা সমস্যা জোরালোভাবে তুলে ধরেছেন। রোহিঙ্গাদের বর্তমান সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানের জন্য সরকার সব ধরনের কূটনৈতিক প্রচেষ্টা চালাচ্ছে। রোহিঙ্গা সমস্যাকে কেন্দ্র করে কেউ যেন শান্তি বিনষ্টের অপচেষ্টা চালাতে না পারে সেজন্য সরকার সতর্ক রয়েছে বলে তিনি উল্লেখ করেন।
আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। বিচারপতি শামসুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, মানবাধিকার নেতা জুলিয়ান ফ্রান্সিস, মেজর জেনারেল মোহাম্মদ আব্দুর রশীদ (অব.), মানবাধিকার নেতা অশোক বড়ুয়া, ব্যারিস্টার তুরিন আফরোজ প্রমুখ বক্তব্য রাখেন। সূত্র-পিআইডি

আপনার মতামত লিখুন

মুক্তিযুদ্ধ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ