রবিবার-১৭ই নভেম্বর, ২০১৯ ইং-২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:১৬, English Version
মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ সংগীতশিল্পী রুনা লায়লার ৬৭তম জন্মদিন আজ মুক্তিযোদ্ধাদের অবসরের বয়স ৬০ বছরই থাকছে সংযুক্ত আরব আমিরাত গেলেন প্রধানমন্ত্রী সৈয়দপুরে ডিবি ও এনএসআই পরিচয়ে মোটর সাইকেল চেকিং এর নামে চাঁদাবাজির সময় আটক-২ সৈয়দপুরে বাংলাদেশ পৌরসভা ডিপ্লোমা প্রকৌশলী রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত বাজারে পেঁয়াজের সরবরাহ থাকলেও কিছু অসাধু ব্যবসায়ী অস্বাভাবিকহারে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছে

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাথে সৌদি একওয়া পাওয়ারের সমঝোতা স্বাক্ষর

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ৯:১৭ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ভিশন ২০৪১ বাস্তবায়নে যে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে তার সাথে সমন্বয় করে বিদ্যুৎ ও জ্বালানি খাত এগিয়ে চলছে। তবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে বৈদেশিক বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে। কারণ বিদ্যুৎ খাতের চলমান কার্যক্রম এগিয়ে নিতে আগামী কয়েক বছরে আরো প্রয়োজন ৩০ বিলিয়ন মার্কিন ডলার।
প্রতিমন্ত্রী আজ ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ‘প্রাকৃতিক গ্যাস বা তরলীকৃত প্রাকৃতিক গ্যাসভিত্তিক কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন’ বিষয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-এর সাথে সৌদি কোম্পানি একওয়া (অঈডঅ) পাওয়ারের সমঝোতা স¥ারক স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন। সমঝোতা স¥ারকে স্বাক্ষর করেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-এর চেয়ারম্যান খালেদ মাহমুদ এবং একওয়া পাওয়ারের চেয়ারম্যান মোহাম্মদ আবু নাইয়ান।
প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী প্রদত্ত ভিশন বাস্তবায়ন করতে প্রচুর বিদ্যুৎ প্রয়োজন। এই সমঝোতার আলোকে প্রকল্পের সম্ভাব্যতা দ্রুত যাচাই করে নির্ধারিত সময়ের পূর্বেই বিদ্যুৎ উৎপাদনের প্রয়োজনীয় পদক্ষেপ সম্পন্ন করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস।  সূত্র-পিআইডি

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ