রবিবার-১৯শে জানুয়ারি, ২০২০ ইং-৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৩৮, English Version
স্বরূপকাঠিতে পাইলট মডেল মা:বি ৫৮তম  বার্ষিকী ক্রীড়া অনুষ্ঠিত   ………..  মন্ত্রী শ  ম রেজাউল করিম  ছাতকে বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ছাতকে আচ্ছা মিয়া স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা ধর্ম নিয়ে রাজনীতি করেছে —নৌপরিবহন প্রতিমন্ত্রী চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের সগৌরব উপস্থিতি থাকবে — অর্থমন্ত্রী চিরিরবন্দরে ট্রাক্টরের ধাক্কায় ভ্যান চালকের মৃত্যু শার্শায় ট্রেন-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষ

প্রক্রিয়াজাত খাদ্য উৎপাদনে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে — মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ , ১০:৩০ পূর্বাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক:  প্রক্রিয়াজাত ও প্যাকেটজাত খাদ্য উৎপাদনে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জয়িতা ফাউন্ডেশনের বিজনেস ইনকিউবেশন সেন্টার নারী উদ্যোক্তাদের এ ধরনের খাদ্য উৎপাদনে উন্নত প্রশিক্ষণ প্রদান করবে যা দেশের চাহিদা মিটিয়ে রপ্তানি করা যাবে।
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ গাজীপুরের জিরানীতে শহীদ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা প্রশিক্ষণ একাডেমিতে জয়িতা ফাউন্ডেশনের বিজনেস ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা। সভাপতিত্ব করেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রতি বছর যে পরিমাণ ফল ও সবজি উৎপাদিত হয় তার ২০ থেকে ৩০ শতাংশ নষ্ট হয়। এ রকম কর্মসূচির ফলে নারী উদ্যোক্তারা অপচয় রোধ করে বাজারে উন্নত পুষ্টিগুণসম্পন্ন খাবার সরবরাহ করতে পারবে।
সচিব কামরুন নাহার বলেন, জয়িতা মানে জয়ী নারী। জয়িতার মাধ্যমে নারী উদ্যোক্তারা সার্বিকভাবে সাবলম্বী হয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে। PID

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ