শুক্রবার-১৫ই নভেম্বর, ২০১৯ ইং-৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫৯
অবহেলায় বিলুপ্তির পথে স্থাপত্যকলার অনন্য নিদর্শন কয়ারপাড়া জামে মসজিদ গাইবান্ধার পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ, সাত শিক্ষার্থী বহিষ্কার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় এসিল্যান্ড নিহত হওয়ার ঘটনায় পিবিআইর তদন্তের নির্দেশ শিবগঞ্জে সড়ক পরিবহন আইন ও সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনামূলক লিফলেট বিতরণ লালমনিরহাটে নতুন সড়ক আইন প্রচারণায় পুলিশের লিফলেট বিতরণ হিলিতে এইচআইভি এইডস প্রতিরোধে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের চেষ্টা, কাজী ও বরকে কারাদণ্ড

মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশ: মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ , ৬:৫২ অপরাহ্ণ , বিভাগ : চাকুরীর খবর,শিক্ষা,

এমএন২৪.কম ডেস্ক:  সরকারি ও বেসরকারি মেডিক্যাল কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন স্বাস্থ্য অধিদপ্তেরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।

এবার ৪৯ হাজার ৪১৩ জন উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে ছেলে ২২ হাজার ৮৮২ (৪৬.৩১ শতাংশ), মেয়ে ২৬ হাজার ৫৩১ (৫৩.৬৯শতাংশ)।

নতুন পদ্ধতিতে গত ১১ অক্টোবর দেশব্যাপী একযোগে ১৯টি কেন্দ্রের ৩২টি ভেন্যুতে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষায় সরকারি ৪ হাজার ৬৮টি ও বেসরকারি ৬ হাজার ৩৩৬টিসহ ১০ হাজার ৪০৪টি আসনের বিপরীতে ৭২ হাজার ৯২৮ ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেন। যা গত বছরের তুলনায় সাত হাজার ৯ জন বেশি। তবে সাড়ে তিন হাজার পরীক্ষার্থী কেন্দ্রে অনুপস্থিত ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, আগে আট পৃষ্ঠা থাকলেও এবছর মাত্র দুই পাতার প্রশ্ন ও উত্তপত্রে পরীক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করা হয়। আর প্রত্যেক শিক্ষার্থীর প্রশ্নপত্র ছিল ভিন্ন। এজন্য ফলাফল প্রকাশে কিছুটা বিলম্ব হলো।

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর,শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ