রবিবার-১৯শে জানুয়ারি, ২০২০ ইং-৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:২০, English Version
স্বরূপকাঠিতে পাইলট মডেল মা:বি ৫৮তম  বার্ষিকী ক্রীড়া অনুষ্ঠিত   ………..  মন্ত্রী শ  ম রেজাউল করিম  ছাতকে বিল্ডিংয়ের ছাদ থেকে পড়ে কলেজ ছাত্রীর মৃত্যু ছাতকে আচ্ছা মিয়া স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা ধর্ম নিয়ে রাজনীতি করেছে —নৌপরিবহন প্রতিমন্ত্রী চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের সগৌরব উপস্থিতি থাকবে — অর্থমন্ত্রী চিরিরবন্দরে ট্রাক্টরের ধাক্কায় ভ্যান চালকের মৃত্যু শার্শায় ট্রেন-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষ

কন্যা শিশুর অগ্রযাত্রার মাধ্যমে আলোকিত বাংলাদেশ গঠিত হবে — মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

প্রকাশ: শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯ , ৮:৪৬ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নারীর প্রতি বৈষম্য দূর করার লক্ষ্যে কন্যা শিশুদের অগ্রযাত্রাকে সরকার সকল উন্নয়ন পরিকল্পনার সাথে সম্পৃক্ত করছে। কন্যা শিশুর অগ্রযাত্রার মাধ্যমে একদিন আলোকিত বাংলাদেশ গঠিত হবে।

 

প্রতিমন্ত্রী আজ রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

বাংলাদেশ শিশু একাডেমি ও জাতীয় কন্যা শিশু এডভোকেসি ফোরাম যৌথ আয়োজনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক সচিব কামরুন নাহার,  শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জাতীয় কন্যা শিশু এডভোকেসি ফোরামের সম্পাদক নাছিমা আক্তার জলি।

 

প্রতিমন্ত্রী কন্যা শিশুর অগ্রযাত্রায় বাল্যবিবাহ বড় বাধা উল্লেখ করে বলেন, বাল্যবিয়ের কারণে মেয়েরা পারিবারিক,  সামাজিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন থেকে বঞ্চিত হচ্ছে। অল্প বয়সে বিয়ের জন্য মা ও নবজাতকের স্বাস্থ্য ঝুঁকি বেড়ে যায়। এ জন্য নারী ও কন্যা শিশুর উন্নয়ন ও সুরক্ষার জন্য ঐক্যবদ্ধ হয়ে  সমাজ থেকে বাল্যবিয়ে নামক সামাজিক ব্যাধি চিরতরে  দূর  করতে হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে কামরুন নাহার দেশে কন্যা শিশুদের এগিয়ে যাওয়ার পথকে আরও সহজ ও গতিশীল করতে দেশব্যাপী আন্তর্জাতিক কন্যা শিশু দিবস  উদযাপন করা হচ্ছে। এর ফলে কন্যা শিশুরা পিছিয়ে থাকবে না।

 

এর পূর্বে প্রতিমন্ত্রী বেলুন উড়িয়ে বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে শিশুদের শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠান শেষে তিনি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন। সূত্র-পিআইডি

 

#

 

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ