বুধবার-১৬ই অক্টোবর, ২০১৯ ইং-১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৩৪
জলে-স্থলে-অন্তরীক্ষে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বিজয়কেতন -তথ্যমন্ত্রী ওমানের বিপক্ষে হকি সিরিজ জিতল বাংলাদেশ ঢাকায় আরো দুই মেট্রো রেল ব্যয় ৯৪ হাজার কোটি টাকা মেহেন্দীগঞ্জে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত দৃষ্টি প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় বরং তারাই হতে পারে দেশের উন্নয়নের সহায়ক ফুলবাড়ীতে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক ওরিয়েন্টেশেন সভা ॥ ঘুমন্ত তুহিনকে কোলে করে নিয়ে আসেন বাবা, খুন করেন চাচা

বরিশালে ২৫তম আর্ন্তজাতিক ও ১৮তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন

প্রকাশ: রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬ , ১:৫৫ পূর্বাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

download-2

মোঃআরিফ সুমন,বরিশাল ব্যুরো ঃ টেকসই ভবিষৎ গড়ি ১৭ টিলক্ষ অর্জন করি। এই স্লোগান কে সামনে রেখে বরিশালে অনুষ্ঠিত হলো ২৫ তম আন্তর্জাতিক ও ১৮ তম জাতীয় প্রতিবন্ধী দিবস।
বরিশাল জেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত প্রতিবন্ধী দিবসের আলোচনা আলোচকবৃন্ধ বলেছেন-প্রতিবন্ধীদের শুধু উন্নয়ন করলে হবে না। টেকসই উন্নয়ন করতে হবে। প্রতিবন্ধীদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। এদের কে মূল ¯্রােতধারায় নিয়ে আসতে হবে। এদের মধ্যে অনেক প্রতিভা লুকিয়ে রয়েছে। সুযোগ দিলে তারা ও পারে দেশের জন্য বড় অবদান রাখতে।
শনিবার সকাল ৯.৩০ মিনিটে র‌্যালী শেষে নগরীর কালীবাড়ি রোড সমাজ সেবা কার্যালয়ের প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথী ছিলেন সংসদ সদস্য এ্যাড. তালুকদার মোঃইউনুস। বিশেষ অতিথী ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃনূরুল আলম,জেলা প্রশাসক ড.গাজী মোঃ সাইফুজ্জামান,সদও উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ্ব সাইদুর রহমান রিন্টু,ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম ও মুক্তিযোদ্ধা এম.জি ভুলু।অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সমাজ সেবা উপ-পরিচালক মোঃ মোসাররফ হোসেন।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সমাজ সেবা প্রবেশন অফিসার মোঃসাজ্জাদ পারভেজ।
আলোচনা সভা শেষে চিত্রাংকন প্রতিযোগীতয় অংশ গ্রহনকারী প্রতিবন্ধী ১৫ জনের মধ্যে পুরুস্কার প্রদান করা হয় এবং অনান্যদের মধ্যে স্মারক পুরুস্কার প্রদান করা হয়।
এ ছারা ২ জন কে শিক্ষা উপ-বৃত্তি চেক এবং সাদা ছরি বিতরন করা হয়েছে।
পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়॥

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ