সোমবার-২১শে অক্টোবর, ২০১৯ ইং-৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৭
হোয়াইটওয়াশের পথে প্রোটিয়ারা মানসিকভাবে অসুস্থ সারিকা! কঙ্গোয় বাস দুর্ঘটনায় নিহত ৩০ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা ভোলার ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতি কৃতজ্ঞতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র নির্মাণ ঠাকুরগাঁওয়ে যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

সরকার বিভিন্ন দেশে নিরাপদ অভিবাসন নিশ্চিতে  পদক্ষেপ নিয়েছে

প্রকাশ: বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯ , ৭:৪৯ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, জাপানে বাংলাদেশের দক্ষ কর্মীদের জন্য উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ সরকার জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ ও মানবসম্পদ ব্যবস্থাপনায় নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে।

 

আজ টোকিওর তাকানাওয়ায় অবস্থিত গ্রান্ড প্রিন্স হোটেলে বাংলাদেশের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক এক সেমিনারে প্রধান আলোচকের বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন। টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস, জাপান বাংলাদেশ কমিটি ফর কমার্শিয়াল এন্ড ইকোনমিক কো-অপারেশন, জাপান চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এবং ন্যাশনাল ফেডারেশন অফ স্মল বিজনেস অ্যাসোসিয়েশন এর সহযোগিতায় আই এম জাপান এই সেমিনারের আয়োজন করে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, আই এম জাপান কোম্পানির প্রেসিডেন্ট সাদানোরি সাকামোতো, আই এম জাপানের প্রধান নির্বাহী কর্মকর্তা কিয়োই  ইয়ানাগিসাওয়া, মাচিদা হাসপাতালের প্রধান পরিচালক কেইসুকে ইরাকোসহ জাপানে কর্মরত বাংলাদেশি টেকনিক্যাল ইন্টার্নগণ সেমিনারে বক্তৃতা করেন।

জাপান ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান গভীর সম্পর্কের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে ধাবমান আর আমাদের এই উন্নয়নের সক্রিয় অংশীদার জাপান। বাংলাদেশি কর্মীগণ দক্ষ, কর্মঠ ও মেধাবী এ কথা উল্লেখ করে জাপানের প্রতিষ্ঠানে কর্মী নিয়োগের সময় বাংলাদেশিদের অগ্রাধিকার দেওয়ার জন্য জাপানি প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রতিনিধিদের প্রতি  তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানে জাপানের প্রায় এক হাজার  প্রতিষ্ঠানের প্রতিনিধি উপস্থিত ছিলেন। সূত্র-পিআইডি

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ