বৃহস্পতিবার-২৪শে অক্টোবর, ২০১৯ ইং-৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:২৯
তৃতীয় টার্মিনাল নির্মাণ ইতিহাস হয়ে থাকবে —বিমান প্রতিমন্ত্রী রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ এস আই’র সম্মাননা পেলেন সৈয়দপুর থানার সাহিদুর রহমান সম্মিলিত প্রচেষ্টায় ২০৪০ সাল নাগাদ তামাকমুক্ত বাংলাদেশ -তথ্যমন্ত্রী গোবিন্দগঞ্জে মৎস্যজীবি সম্ভু জেলেকে মারধর ঘটনার মূল অভিযুক্ত গ্রেফতার ডোমারে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী যাত্রাপালা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ ও নির্বাহী অফিসার বরাবর স্বারকলিপি প্রদান। কলাপাড়ায় সড়ক দূর্ঘটনায় পিতা নিহত, আহত দুই ছেলে।।

ঢাকা-কুড়িগ্রামের নতুন ট্রেনের বিরতি পার্বতীপুরসহ সাতটি

প্রকাশ: বুধবার, ৯ অক্টোবর, ২০১৯ , ৭:০১ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,


কুড়িগ্রাম: কুড়িগ্রাম থেকে ঢাকা রুটে যে নতুন ট্রেন চালু হতে যাচ্ছে, সেটি চলাচলে রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, মাধনগর ও ঢাকা বিমানবন্দর- এই সাতটি স্টেশনে যাত্রী ওঠা-নামায় বিরতি দেবে।

ইতোমধ্যে ঘোষণা হয়েছে, আসছে ১৬ অক্টোবর উদ্বোধন হতে যাচ্ছে কুড়িগ্রাম থেকে সরাসরি ঢাকা রুটের আন্তঃনগর ট্রেন। এ দিন নতুন এই ট্রেনটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ট্রেনটি চলবে ঢাকা-কুড়িগ্রাম ভায়া পার্বতীপুর রুটে।
প্রতি সপ্তাহের বুধবার বন্ধ থাকবে ট্রেনটির চলাচল। বাকি ছয়দিনেরই সকাল ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম স্টেশন থেকে ঢাকার উদ্দেশে এবং ঢাকার কমলাপুর স্টেশন থেকে রাত ৮টা ৪৫ মিনিটে কুড়িগ্রামের উদ্দেশে যাত্রা করবে বহুল প্রত্যাশিত ট্রেনটি।

রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক হারুন অর রশীদ বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন সার্ভিসের উদ্বোধন করবেন। আমরা সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক এও বলেন, সম্প্রতি পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সে কুড়িগ্রাম থেকে নতুন আরেক ট্রেন চালু করতে বলেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা সে অনুযায়ী প্রস্তুতি নিয়েছি।

সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম-ঢাকা রুটের এই আন্তঃনগর ট্রেন সার্ভিসের জন্য ইন্দোনেশিয়া থেকে নতুন কোচ আনা হয়েছে। এছাড়া এই ট্রেনের পাশাপাশি রংপুর এক্সপ্রেস ট্রেনের জন্য বরাদ্দ দেওয়া শাটল ট্রেনটিও নিয়মিত চলবে এ রুটে। ফলে চলমান থাকায় দুটি আন্তঃনগর ট্রেনের সুবিধা পাবে কুড়িগ্রামবাসী।

রেলওয়ের লালমনিরহাট বিভাগ সূত্রে জানা যায়, কুড়িগ্রামবাসীর বহুল প্রত্যাশিত আন্তঃনগর ট্রেনটির নাম কী হবে, এটা এখনও চূড়ান্ত হয়নি। প্রধানমন্ত্রী ট্রেনটির নাম চূড়ান্ত করবেন শিগগির। এছাড়া কুড়িগ্রাম থেকে ঢাকা যাত্রায় ট্রেনটিতে আসন থাকবে ৬২৬টি। আর কুড়িগ্রাম যাত্রায় থাকবে ৫৯৬টি আসন সুবিধা।

এরইমধ্যে এই ট্রেনের শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট ১১৬৮ টাকা এবং এসি বাথ ১৭৫০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ