মঙ্গলবার-৭ই এপ্রিল, ২০২০ ইং-২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:২৯, English Version
ঠাকুরগাঁওয়ে অসহায় মানুষদের পাশে যুবলীগ নেতা আপেল প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে ঈদ পর্যন্ত ঠাকুরগাঁওয়ে ঠেঙ্গামারা এনজিওর কিস্তি আদায়, ম্যানেজারসহ আটক ১৫ রাজারহাটে করোনা সন্দেহে তিন জনের নমূনা পরীক্ষাগারে প্রেরণ টেস্ট বাড়ানোর জোর তাগিদ স্বাস্থ্যমন্ত্রীর ফকিরহাটে অজ্ঞাত বৃদ্ধের মৃতদেহ উদ্ধার লালমনিরহাট এসিল্যান্ড অফিসের সহকারী কর্তৃক স্বামী ও স্ত্রীকে মারপিটসহ শ্লীলতাহানীর অভিযোগ

ডব্লিউসিআইটি’র বিশ্ব সম্মেলন-২০২১ বাংলাদেশে অনুষ্ঠিত হবে : পলক

প্রকাশ: বুধবার, ৯ অক্টোবর, ২০১৯ , ১০:৫৫ পূর্বাহ্ণ , বিভাগ : তথ্য-প্রযুক্তি,
এমএন২৪.কম ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরর্মেশন টেকনোলজির (ডব্লিউসিআইটি) বিশ্ব সম্মেলন-২০২১ সালে বাংলাদেশে অনুষ্ঠিত হবে।

ডিজিটাল কানেকটিভিটি ও ডিজিটাল অর্থনীতিতে বিশেষ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ক্ষেত্রে দ্রুত ডিজিটাইজড হওয়ায় বাংলাদেশকে আয়োজক দেশ হিসেবে নির্বাচন করা হয়েছে বলে ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরমেনিয়ার রাজধানী ইয়েরেভানে কানের ডেমিরচায়ান কমপ্লেক্সে আয়োজিত “ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি-২০১৯” (ডব্লিউসিআইটি)’র মিনিস্ট্রিয়াল রাউন্ড টেবিল আলোচনায় প্রতিমন্ত্রী জানান, ডব্লিউসিআইটির মহাসচিব জেমস পয়জান্টস এই সম্মেলন উদ্বোধন কালে ঢাকায় বিশ্ব সম্মেলন হওয়ার ঘোষণা দেন। তিনি বলেন ২০২১ সালে ডব্লিউ বি আই টি এ এর হোস্ট কান্ট্রি হওয়ায় আমরা গর্ববোধ করছি।

ডব্লিউসিআইটি হচ্ছে, ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস এর অ্যালায়েন্স। তথ্য প্রযুক্তি খাতের সবচেয়ে বড় সংগঠন। এতে সংগঠনে পৃথিবীর ৯০টি দেশের আইসিটি বিষয়ক ও সহযোগী সংগঠন এতে প্রতিনিধিত্ব করে।

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ