বৃহস্পতিবার-১৭ই অক্টোবর, ২০১৯ ইং-২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৫৫
পার্বতীপুরে   চার ভিক্ষুক পেলেন দোকান ঘর “জলঢাকায় তথ্য আপার সেবা বিষয়ক উঠান বৈঠক” গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত গাইবান্ধায় বন্যার্তদের আর্থিক সহায়তা প্রদান প্রক্রিয়াজাত খাদ্য উৎপাদনে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে — মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বিএসটিআই’র অভিযান- ছাতকে দু’ফিলিং ষ্টেশনে ১ লক্ষ টাকা জরিমানা শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজু’র খেলোয়াদের হাতে ফুটবল বিতরন

আবরার হত্যার বিচার দাবিতে সৈয়দপুরে মানব বন্ধন

প্রকাশ: মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯ , ৫:৪১ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা ॥ ছাত্রলীগ কর্তৃক বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের নির্মম ও চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে নীলফামারীর সৈয়দপুরে স্কুল শিক্ষার্থীরা মানব বন্ধন করেছে। ৮ অক্টোবর (মঙ্গলবার) দুপুরে শহরের শহীদ ডাঃ জিকরুল হক রোডস্থ প্রেসকাবের সামনে সৈয়দপুর রেলওয়ে সরকারী উচ্চ বিদ্যালয়ের ৪ জন ক্ষুদে শিক্ষার্থী সাদা কাগজে হাতে লেখা প্লাকার্ড নিয়ে ছোটভাইদের প্রতিবাদ নামে এ মানব বন্ধন করে। পরে তাদের সাথে অংশগ্রহণ করে এ পথে যাতায়াকারী সচেতন ও প্রতিবাদী অসংখ্য মানুষ। যোগ দেয় প্রেসকাবের সাধারণ সম্পাদক এম এ করিম মিষ্টার, সাপ্তাহিক জনসমস্যা সম্পাদক প্রভাষক শওকত হায়াৎ শাহসহ বেশ কয়েকজন সাংবাদিক ও স্থানীয় লোকজন।
দুপুর ২ টা থেকে ৩ টা পর্যন্ত অনুষ্টিত মানব বন্ধন থেকে বুয়েট শিক্ষার্থী ফাহাদ হত্যার বিচার দাবি করে শ্লোগান দেয়া হয়। এসময় তারা প্লাকার্ডে শ্লোগান লিখে যে ‘বুয়েট শিক্ষার্থী ফাহাদ হত্যার বিচার চাই। তারা বলেন, বড় ভাইয়ের হত্যার বিচারের দাবিতে ছোট ভাইদের প্রতিবাদ এ মানব বন্ধন। শিক্ষালয়ে সন্ত্রাস কেন প্রশাসন জবাব চাই, শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা নেই কেন সরকারের কাছে জবাব চাই। শিক্ষা ও সন্ত্রাস একসাথে চলতে পারেনা, শিক্ষালয়ে ছাত্রলীগ মানায় না। সন্ত্রাসীরা কখনো ছাত্র হতে পারেনা। ছাত্র পরিচয়ধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে। অন্যায়ের প্রতিবাদ করলেই জামাত-বিএনপি বা শিবির বলে মিথ্যেচার করে একের পর এক হত্যাকান্ড ঘটানো হচ্ছে। আর এর বেশিরভাগের শিকার হচ্ছে স্বাধীনচেতা, প্রতিবাদী মেধাবী শিক্ষার্থীরা। যা কোন ভাবেই দেশের জন্য কল্যানকর নয়, যা মেনে নেয়া যায়না। এখনই জাগতে হবে এ ধরণের অন্যায়ের বিরুদ্ধে তা না হলে আগামীতে এদেশে মত প্রকাশের স্বাধীনতা যেমন কেড়ে নেয়া হয়েছে তেমন করে জীবন কেড়ে নিবে আগ্রাসী হায়েনারা। আমরা দ্রুততম সময়ের মধ্যে হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করে ফাঁসি কাষ্ঠে ঝুলিয়ে এর দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি। অন্যথা পূজার ছুটির পরে সৈয়দপুরেরর সকল শিক্ষার্থীদের সাথে নিয়ে প্রবল আন্দোলন গড়ে তোলা হবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ