বৃহস্পতিবার-২১শে নভেম্বর, ২০১৯ ইং-৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:০৭, English Version
বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ দেখতে কাল কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী প্রাথমিকে বড় সুখবর আসছে ছাতকে ক্যান্সার আক্রাকে মাকে বাঁচাতে মেয়ের আকুতি চাঁপাইনবাবগঞ্জে পুলিশ লাইন্স মিলনায়তনে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জ প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন সৈয়দপুরে ইউএনও কে পৌর পরিষদের বিদায়ী সংবর্ধনা চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

আবরার হত্যায় উত্তাল বরিশাল

প্রকাশ: মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯ , ৫:৩৫ অপরাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,

বরিশাল সংবাদদাতা ॥ বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যার বিচারের দাবীতে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছাত্র ফেডারেশন জেলা কমিটির আয়োজনে মঙ্গলবার বেলা এগারোটায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনের সড়কে সমাবেশ শেষে বিক্ষেভ মিছিল বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়।
সমাবেশে কমিউনিস্ট পার্টির জেলা কমিটি সাবেক সভাপতি এ্যাডভোকেট একে আজাদ তার বক্তব্যে বলেন, উপকূলে নজরদারী, ফেনী নদীর পানি বন্টন ও গ্যাস রপ্তানী ভারতের সাথে প্রধানমন্ত্রীর এমন অসম চুক্তির বিরুদ্ধেই লিখেছিল আবরার। বক্তারা খুনীদের দৃষ্টামূলক শাস্তির দাবীসহ অসম চুক্তি বাতিলের দাবি করেন। ছাত্র ফেডারেশনের আহবায়ক নবীন আহমেদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-জেলা গণসংহতির আহবায়ক দেওয়ান আব্দুল রশিদ নিলু, ছাত্র ফেডারেশনের সদস্য মোঃ জাবের, হাসিব আহমেদ, সাইদুল ইসলাম সাকিব, শারমীন আক্তার, শাকিবুল ইসলাম শাফিন, নিলিমা জাহান প্রমুখ।
অপরদিকে একই দাবিতে বিএম কলেজে সাধারণ শিার্থীদের ব্যানারে বিােভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সাধারন শিার্থী রনি খন্দকারের সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন সময় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-রাহুল দাস, ফয়সাল আহমেদ, রেজাউল করীম, আবু বক্কর সিদ্দিক, জাহাঙ্গীর আলম জামাল, নজরুল ইসলাম, তামিম প্রমুখ।
সাধারণ শিার্থীরা আবরার ফাহাদের সকল হত্যাকারীদের গ্রেফতার ও বিচার না হওয়া পর্যন্ত চলমান আন্দোলনের ঘোষনা করেন। চলমান কর্মসূচির অংশহিসেবে আজ বুধবার মোমবাতি প্রজ্জলন ও মশাল মিছিলের আয়োজন করেছেন। এছাড়া মঙ্গলবার আজ যোহরবাদ বিএম কলেজ মসজিদে শিার্থীরা আবরার ফাহাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করেন। পরে গায়েবী জানাজার আয়োজন করেন।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ