বৃহস্পতিবার-১৭ই অক্টোবর, ২০১৯ ইং-২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৪৮
পার্বতীপুরে   চার ভিক্ষুক পেলেন দোকান ঘর “জলঢাকায় তথ্য আপার সেবা বিষয়ক উঠান বৈঠক” গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত গাইবান্ধায় বন্যার্তদের আর্থিক সহায়তা প্রদান প্রক্রিয়াজাত খাদ্য উৎপাদনে নারী উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে — মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বিএসটিআই’র অভিযান- ছাতকে দু’ফিলিং ষ্টেশনে ১ লক্ষ টাকা জরিমানা শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজু’র খেলোয়াদের হাতে ফুটবল বিতরন

আবরারের গায়েবানা জানাজা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত

প্রকাশ: মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯ , ২:৫০ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বুয়েট ছাত্র আবরার ফাহাদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর বিশেষ ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে হত্যাকাণ্ডের বিচার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার (০৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন।

ডাকসু ভিপি নুর বলেন, ন্যায়বিচার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত আমরা যদি জাগ্রত না থাকি তাহলে সেটি ভিন্নখাতে প্রবাহিত হয়। আমরা সরকারের প্রতি আহ্বান জানাবো যে, একটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দ্রুত সময়ের মধ্যে ফাহাদ হত্যার বিচার নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, একটি বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনার পাশাপাশি বুয়েট প্রশাসনের নিরবতার বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়কেও ব্যবস্থা নিতে হবে। বুয়েটের একজন ছাত্র মারা যাওয়ার পরও উপাচার্য কেন ক্যাম্পাসে আসেননি?

এসময় সিসিটিভির ফুটেজ দিতে না চাওয়ায় এবং শিক্ষার্থীদের দমাতে পুলিশ আনায় শেরে-বাংলা হলের প্রভোস্ট অধ্যাপক জাফর ইকবালের পদত্যাগ দাবি করা হয়।

গায়েবানা জানাজার পর তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে ভিসি চত্বর, পলাশী, বুয়েট হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে  ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। একই ইস্যুতে ছাত্রদলও ক্যাম্পাসে বিক্ষোভ করে।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ