বুধবার-২২শে জানুয়ারি, ২০২০ ইং-৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:২১, English Version
নীলফামারীতে আবারও মৃদু শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত সরকার লবণচাষিদেরকে সুরক্ষা প্রদান করবে নির্বাচন কমিশনের বিধি-বিধান বিএনপি’র জন্য লাভজনক -তথ্যমন্ত্রী সুন্দরগঞ্জে আবিষ্কার ফাউন্ডেশনের কম্বল বিতরণ নীলফামারীতে আজ মিজানুর রহমান আজহারীর তাফসিরুল কুরআন মাহফিলে ১০ লক্ষাধিক মানুষের উপস্থিতির টার্গেট নাচোলে লটারির টিকিট বিক্রির অপরাধে ১৩ কারাদণ্ড। পার্বতীপুরে জোড়া হত্যাকান্ড মামলার পলাতক আসামী গ্রেফতার

নলছিটিতে বলগেটের ধাক্কায় সেতু ক্ষতিগ্রস্ত, যেকোন সময় ভেঙে পড়ার আশঙ্কা

প্রকাশ: সোমবার, ৭ অক্টোবর, ২০১৯ , ১১:২৫ অপরাহ্ণ , বিভাগ : বরিশাল,সারাদেশ,


মনির হোসেন,বরিশাল॥
ঝালকাঠির নলছিটি উপজেলার গোবিন্দপুর গ্রামে সোমবার সকালে বলগেটের ধাক্কায় একটি আয়রণ সেতুতে ফাটল ধরেছে। বালুবাহী বলগেটের ধাক্কায় ভেঙে গেছে সেতুর নিচের লোহার পিলার। এ অবস্থায় সেতুটি যেকোন সময় ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, পীর মোয়াজ্জেম সড়ক উন্নয়ন কাজে ব্যবহারের জন্য সুগন্ধা নদী থেকে বালু নিয়ে একটি বলগেট পোনাবালিয়া খাল দিয়ে পাওতা গ্রামে যাচ্ছিল। বলগেটটি গোবিন্দপুর গ্রামে আসলে আয়রণ সেতুর নিচের লোহার পিলারে ধাক্কা লাগে। এতে পিলারটি ভেঙে গিয়ে সেতুর মাঝখানে একটি ফাটল ধরে। যেকোন সময় সেতুটি ভেঙে খালে পড়ে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

সরেজমিনে দেখা যায়, সেতুটি দিয়ে ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ও নলছিটি উপজেলার নাচনমহল ইউনিয়নের বাসিন্দারা যাতায়াত করেন। সেতু পারাপার করে গোবিন্দুপুর প্রাথমিক বিদ্যালয় এবং অপরপ্রান্তের শহীদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সেতুটি ভেঙে পড়ার আগেই ভেঙে যাওয়া পিলার ও ফাটল মেরামতের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

এ ব্যাপারে গোবিন্দপুুর ওর্য়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রশিদ মৃধা জানান, রাস্তার কাজের দোহাই দিয়ে বালুবোজাই বলগেট এ খাল দিয়ে বারবার যাতায়াত করে। এতে খালের পাড় এবং আয়রন ব্রিজ ভেঙে যাওয়ার ঝুঁকি বাড়ে। বারবার নিষেধ করার পরও বিষয়টি ড্রেজার মালিক কর্ণপাত করেনি। ভেঙে যাওয়া এ ব্রিজটিতে আগেও কয়েকবার ধাক্কা লেগেছে। সোমবার সকালে বলগেট ব্রিজের বিমে পুনরায় ধাক্কা দিলে লোহার পিলার ভেঙে যায়।

এব্যাপারে নাচনমহল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেরাজুল ইসলাম সেলিম জানান, বলগেটের ধাক্কায় সেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছে। যেকোন সময় ভেঙে পড়ে দুর্ঘটনা ঘটতে পারে। সেতুটি দ্রুত মেরামত করার জন্য বলগেট মালিকের কাছে ক্ষতিপূরণ দাবি করা হবে।

এব্যাপরে মের্সাস হাসান হোসেন বলগেট মালিক হাজি আ.কুদ্দুস জানান, বালুবোজাই বলগেটের ধাক্কায় আয়রন সেতুটিতে ফাটল ধরেছে। ঘটনার পর পীর মোয়াজ্জেম হোসেন সড়ক উন্নয়ন কাজের ঠিকাদারকে বিষয়টি জানানো হয়েছে। দ্রুতই ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করে চলাচলের উপযোগী করা হবে।

এব্যাপারে উপজেলা স্থানীয় সরকার বিভাগের প্রকৌশলী আব্দুলা হেল চৌধুরী বাকি জানান, বলগেটের ধাক্কায় সেতুটি ক্ষতিগ্রস্তের বিষয়টি উর্দ্বোতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। দ্রুত সেতুটির ক্ষতিগ্রস্ত অংশ মেরামতের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে।

প্রসঙ্গত, ২০০৬ সালে এলজিইডি বিভাগ পেনাবালিয়া খালের ওপর আয়রণ সেতুটি নির্মাণ করে। সেতুটি দিয়ে ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ও নলছিটি উপজেলার নাচনমহল ইউনিয়নের বাসিন্দারা যাতায়াত করেন। সেতু পারাপার করে গোবিন্দুপুর প্রাথমিক বিদ্যালয় এবং অপরপ্রান্তের শহীদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সেতুটি ভেঙে পড়ার আগেই ভেঙে যাওয়া পিলার ও ফাটল মেরামতের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ