শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৯:০৫
গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক পার্বতীপুরের যোহান হাসদা ৮০০ ইঁদুর মেরে পুরস্কৃত হলেন শৈলকুপায় উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের উদ্বোধন এক সঙ্গে মঞ্চ মাতাবেন নিরব,ইমন,তমা ও মেঘলা পার্বতীপুরে আদল সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও শেয়ারের লভ্যাংশ বিতরণ লালপুরে পদ্মা নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ ফুলবাড়ীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্তরে জাগজমক ভাবে গুরুমনি রুপালী হিজরার কুলখানি অনুষ্ঠিত ॥

ঠাকুর শান্তি পুরস্কারে ভূষিত প্রধানমন্ত্রী

প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০১৯ , ৯:২৫ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

এমএন২৪.কম ডেস্ক: ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতির বিরুদ্ধে অবদান রাখায় রবীন্দ্রনাথ ঠাকুর শান্তি পুরস্কারে ভূষিত হলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে ভারতের রাজধানী নয়াদিল্লির তাজমহল হোটেলে দি এশিয়াটিক সোসাইটির সভাপতি আশা মোহাম্মদ প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেন।

ঠাকুর শান্তি অ্যাওয়ার্ড হচ্ছে সাংস্কৃতিক সম্প্রীতির জন্য নোবেল বিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের দেড়শতম জন্মবার্ষিকীর স্মরণে দেওয়া একটি পুরস্কার। ২০১২ সালে এই পুরস্কার প্রবর্তন করা হয়। সাংস্কৃতিক সম্প্রীতির মূল্যবোধ প্রচারের ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ব্যক্তি, সমিতি, প্রতিষ্ঠানকে এই পুরস্কার দেওয়া হয়।

ঠাকুর শান্তি পুরস্কার মনোনয়নের ক্ষেত্রে সাধারণত, পূর্ববর্তী দশ বছর সময়কালের অবদানগুলো বিবেচনা করা হয়। ২০১২ সালে প্রথম ঠাকুর পুরস্কার প্রদান করা হয়েছিল। প্রথম ঠাকুর পুরস্কার পান ভারতের আধ্যাত্মিক নেতা রবি শঙ্কর। দ্বিতীয়বার ২০১৩ সালে এই পুরস্কার পান ভারতের জুবিন মেহতা। এবার পেলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ