শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৮:৩৫
গাইবান্ধার ব্রম্মপুত্র নদে মোবাইল কোর্ট পারিচালনায় ১০ জনকে আটক পার্বতীপুরের যোহান হাসদা ৮০০ ইঁদুর মেরে পুরস্কৃত হলেন শৈলকুপায় উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টের উদ্বোধন এক সঙ্গে মঞ্চ মাতাবেন নিরব,ইমন,তমা ও মেঘলা পার্বতীপুরে আদল সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও শেয়ারের লভ্যাংশ বিতরণ লালপুরে পদ্মা নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ ফুলবাড়ীর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্তরে জাগজমক ভাবে গুরুমনি রুপালী হিজরার কুলখানি অনুষ্ঠিত ॥

গাইবান্ধায় কমিউনিটি পুলিশিং ডে পালন উপলে প্রস্তুতি সভা

প্রকাশ: শনিবার, ৫ অক্টোবর, ২০১৯ , ৭:৫৪ অপরাহ্ণ , বিভাগ : রংপুর,সারাদেশ,

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি ঃ গাইবান্ধায় আগামী ২৬ অক্টোবর কমিউনিটি পুলিশিং ডে পালন উপলে এক প্রস্তুতি সভা পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

আজ ৫ অক্টোবর শনিবার দুপুরে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে এই প্রস্তুতি সভায় জেলা, উপজেলা ও গাইবান্ধা পৌরসভা পুলিশিং কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, সাতটি থানার অফিসার ইনচার্জ ও উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রাহাত গাওহারী, ও আনোয়ার হোসেন, সহকারি পুলিশ আব্দুল আউয়াল ও আসাদুজ্জামান, গোবিন্দগঞ্জ থানার অফিসার
ইনচার্জ একেএম মেহেদী হাসান। কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন এম. আব্দুস সালাম, আবু জাফর সাবু, প্রতাপ ঘোষ, সাইফুল আলম সাকা, শাহ আহসান হাবিব রাজিব, জিয়াউর রহমান হেনরী, সামিকুল ইসলাম লিপন, ফিরোজ খান নুন, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, জিলুর রহমান, আফতাব হোসেন প্রমুখ।

পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম দিবসটি উদযাপনের তাৎপর্য ব্যাখ্যা করে বলেন, ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই শোগানকে সামনে রেখেই কমিউনিটি পুলিশিং কমিটি কাজ করে যাচ্ছে। সুতরাং জনবান্ধব পুলিশিং ব্যবস্থা গড়ে তোলা এবং পুলিশ ও কমিউনিটির মধ্যে সম্পর্ক উন্নয়নে জনসচেনতা সৃষ্টির ল্েয প্রতিবছর এই দিবসটি পালন করা হয়ে
থাকে। তাই সারাদেশের ন্যায় এবারও গাইবান্ধায় বর্ণাঢ্যভাবে এই দিবসটি পালনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, জেলা ও উপজেলা সদরে ২৬ অক্টোবর শনিবার পুলিশিং ডে পালন উপলে সারাদিনব্যাপী নানা কর্মসূচি পালিত হবে। জেলা পর্যায়ের কর্মসূচির মধ্যে রয়েছে সকালে বেলুন উড়িয়ে কেক কেটে এই কর্মসূচির সূচনা করা হবে। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী স্থানীয় শহীদ মিনার থেকে যাত্রা শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে শহীদ মিনারে ফিরে আসবে। র‌্যালী শেষে শহীদ মিনার চত্বরে আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, বিতর্ক, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা। বিকেলে পুলিশ লাইন মাঠে পুলিশ বনাম কমিউনিটি পুলিশিং কর্মকর্তাদের প্রীতি ফুটবল খেলা এবং সন্ধ্যায় শহীদ মিনার চত্বরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

জেলা, সদর উপজেলা ও গাইবান্ধা পৌরসভা পুলিশিং কমিটি যৌথভাবে জেলা পুলিশের সহযোগিতায় জেলা পর্যায়ে দিনব্যাপী এই কর্মসূচি পালন করবে। এছাড়া সাতটি উপজেলাতেই উপজেলা পুলিশিং কমিটিগুলোর উদ্যোগে অনুরূপ কর্মসূচি পালিত হবে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ