শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:৪০
অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে : ওবায়দুল কাদের শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী আজ পার্বতীপুরে ইউনিয়ন উপ-নির্বাচনের ফলাফল বাতিলের দাবীতে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ। জলঢাকায় প্রাথমিক শিক্ষকদের অংশগ্রহনে আন্তঃক্লাস্টার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন দাম বাড়াতে পচানো হচ্ছে হাজার হাজার বস্তা পেঁয়াজ! অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বরিশালে বজ্রপাতে নারীর মৃত্যু

পার্বতীপুরে খাওয়ার অনুপযোগী ১০ টাকা কেজির ৩৪ বস্তা চালসহ গোডাউন সিল

প্রকাশ: বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯ , ৬:৫৪ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

পার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা ঃ
পার্বতীপুরে হতদরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজির সরকারি চাল বিতরণ না করায় এবং উন্নতমানের চালের পরিবর্তে খাওয়ার অনুপযোগী চাল মজুদ করায় ৩৪ বস্তা চালসহ ডিলার আবু কালামের গোডাউন সিল করে দিয়েছে উপজেলা প্রশাসন। গত বুধবার দিনগত রাতে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা: শাহনাজ মিথুন মুন্নী উপজেলার রামপুর ইউনিয়নের সুন্দরীপাড়া রেলগেটে অভিযান চালিয়ে ডিলার আবু কালামের গোডাউন সিল করে দেয়। রামপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান একরামুল হক জানান- রামপুর ইউনিয়নের ৪,৫ ও ৬ ওয়াডে প্রায় ২ হাজার কাডধারী রয়েছেন যারা হতদরিদ্র পরিবার হিসেবে প্রতিমাসে কাড প্রতি ৩০ কেজি চাল ১০ টাকা কেজি দরে পাওয়ার কথা। এজন্য ডাঙ্গাপাড়া প্রামের মৃত হোসেন আলীর ছেলে আবু কালামকে ডিলার নিয়োগ করা হয়।
ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সুন্দরীপাড়া রেলগেটের ব্যবসায়ী সাইফুল ইসলাম জানান- ডিলার আবু কালাম কাডধারীদের মাঝে ঠিক মত চাল বিতরণ করেন না। প্রায় সময় সরকারি গোডাউন থেকে উন্নতমানের চাল উত্তোলন করে তা খোলা বাজারে বিক্রি করে দেয়। সেই সাথে বিশেষ কয়েকটি চালকল থেকে খাওয়ার অনুপযোগী চাল ক্রয় করে তা হতদরিদ্রের মাঝে বিতরণ করে থাকে। গত কয়েকদিন আগে সেপ্টেম্বর মাসের বরাদ্দের চাল সরকারি গোডাউন থেকে উত্তোলন করে এবং ৩ দিনের মধ্যেই বিতরণ শেষ হয়েছে বলে ঘোষনা দেয়। কিন্তু ভোটগাছের সোলায়মান (কাডনম্বর-১১৪৩), সুন্দরীপাড়ার মাহাতাব (কাডনম্বর-১২২৫), আলমগীর (কাডনম্বর-১২২৮) সহ ৩৪ জন কাডধারী চাল না পেয়ে পার্বতীপুর উপজেলা প্রশাসনের নিকট অভিযোগ করেন। সাইফুল ইসলাম আরও জানান, গত মঙ্গলবার দিনগত রাতে ডিলার আবু কালাম ৩৪ বস্ত চাল পার্বতীপুর শহরের বিশেষ এক ব্যবসায়ী প্রতিষ্ঠানে বিক্রি করে দেয়। বিষয়টি জানাজানি হওয়ায় ডিলার আবু কালাম পরদিন বুধবার দুপুর আড়াইটার দিকে খোলা বাজার থেকে অতি নিম্নমানের ৩৪ বস্তা চাল গোডাউনে নিয়ে এসে মজুদ করে।
পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা: শাহনাজ মিথুন মুন্নী জানান- সরকারি ১০টা দরের চাল কিছু কাডধারীর মাঝে বিতরণ করা হয়নি বলে অভিযোগ পাওয়ার পর অভিযান চালানো হয়। ঘটনার সত্যতা পাওয়ায় ৩৪ বস্তা চালসহ ডিলার আবু কালামের গোডাউন সিল করা হয়েছে। চালের বস্তাগুলো সরকারি গোডাউনের ইনটেক বস্তা নয়। আবু কালামের ডিলারশীফ বাতিল ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ