শনিবার-১৯শে অক্টোবর, ২০১৯ ইং-৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৮:৩৯
অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে : ওবায়দুল কাদের শেখ রাসেলের ৫৫তম জন্মবার্ষিকী আজ পার্বতীপুরে ইউনিয়ন উপ-নির্বাচনের ফলাফল বাতিলের দাবীতে গ্রামবাসীর প্রতিবাদ সমাবেশ বিক্ষোভ। জলঢাকায় প্রাথমিক শিক্ষকদের অংশগ্রহনে আন্তঃক্লাস্টার ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন দাম বাড়াতে পচানো হচ্ছে হাজার হাজার বস্তা পেঁয়াজ! অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করেই রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে — মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বরিশালে বজ্রপাতে নারীর মৃত্যু

একটি মানববন্ধন অত:পর জেলা ও উপজেলা হাসপাতালে এ্যান্টিভেনম প্রদান

প্রকাশ: বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯ , ১২:২২ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,সারাদেশ,

এইচ,এম ইমরান, শৈলকুপা (ঝিনাইদহ) :
সম্প্রতি শৈলকুপা উপজেলায় বিষধর সাঁপের ছোবলে অন্তত ৭ জন রোগী মারা গেছেন। হাসপাতালে এ্যান্টিভেনম না থাকায় বিনা চিকিৎসায় তাদের মৃত্যু হয়েছে বলে স্বজনদের অভিযোগ। এরই সূত্র ধরে “বিষধর সাঁপের ছোবলে, পড়তে চাইনা আর মৃত্যুর কবলে” শ্লোগানে মঙ্গলবার সকালে ঝিনাইদহের শৈলকুপায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। সাঁপে কাটা রোগীর প্রাণ বাঁচাতে জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে এ্যান্টিভেনম ঔষুধ রাখার দাবীতে ঘন্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করে উপজেলা ক্রীড়া সংস্থা। ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিকদার ওয়াহিদুজ্জামান ইকুর নেতৃত্বে মানববন্ধনে খেলোয়াড়, শিক, শিার্থী, জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে। মানববন্ধনে বক্তারা এ্যান্টিভেনমের দাবীতে পরবর্তীতে আরো কঠোর আন্দোলন কর্মসূচীর ঘোষনা দেন।
মানববন্ধনের সংবাদটি বিভিন্ন টেলিভিশন চ্যানেল, জাতীয় ও আঞ্চলিক পত্রিকা এবং অনলাইনে ব্যাপকভাবে প্রচার হয়। এ খবর দেখে ঝিনাইদহ-১ শৈলকুপা আসনের সংসদ সদস্য আব্দুল হাই হাসপাতালে এ্যান্টিভেনম রাখার নির্দেশ প্রদান করেন। তার নির্দেশ মোতাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন শাওন’র প্রচেষ্টায় এ্যান্টিভেনম ইনজেকশন সংগ্রহ করা হয়। বুধবার এমপি আব্দুল হাই শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুনের হাতে এ্যান্টিভেনম ইনজেকশনগুলো তুলে দেন। এসময় অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সাঁপে কাটা রোগীকে বিনামূল্যে এই এ্যান্টিভেনম ইনজেকশন পুশ করা হবে বলে তারা জানান।
এদিকে হাসপাতালে এ্যান্টিভেনম পৌছনোর পর জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই এবং শৈলকুপা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিকদার ওয়াহিদুজ্জামান ইকুকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে সাধারণ জনগণ।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ