রবিবার-২৬শে জানুয়ারি, ২০২০ ইং-১৩ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৪২, English Version
লাভজনক প্রকল্পে নতুন ঠিকাদার নিয়োগে চলছে তেলেসমাতি কারবার সমন্বিত ভর্তি পরীক্ষা : বিশ্ববিদ্যালয় ও বিষয় প্রাপ্তিতে মেধাই ভিত্তি এমবিএসকে’র বিজ্ঞান-কৃষি ও প্রযুক্তি এবং উদ্ভাবনী মেলার স্টল পরিদর্শন ॥ কুষ্ঠ রোগে আক্রান্ত ব্যক্তিরাও সমাজে স্বাভাবিকভাবে জীবন যাপন করতে পারে॥ – সিভিল সার্জন ডাঃ আব্দুস কুদ্দুছ হিলিতে এস,এস,সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত আমাদের কোনও ধর্ম নেই, থাকাও উচিৎ নয়: শাহরুখ খান বিজয়ী হতে পারবে না বলেই বিএনপি নালিশ করছে: কাদের

জ্যাক শিরাকের শেষকৃত্যে তথ্যমন্ত্রী

প্রকাশ: সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯ , ৯:১৮ অপরাহ্ণ , বিভাগ : ঢাকা,
 
 
এমএন২৪.কম ডেস্ক:  ফ্রান্সের সদ্যপ্রয়াত সাবেক প্রেসিডেন্ট জ্যাক শিরাকের শেষকৃত্যে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশ নিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
সোমবারকে ফ্রান্সের জাতীয় শোকদিবস হিসেবে ঘোষণা দেয়া হয়েছিল।এদিন সকাল এগারোটায় প্যারিসের সেইন্ট সুলপাইস চার্চে শেষকৃত্য সমাবেশে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সাথে বিভিন্ন রাষ্ট্রের প্রতিনিধিবৃন্দের মধ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ প্রধানমন্ত্রীর নির্দেশে সোমবার ভোরে প্যারিস পৌঁছান। বুধবার সকালে তার দেশে ফেরার কথা রয়েছে।  

গত বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর মৃত্যুকালে জ্যাক শিরাকের বয়স হয়েছিল ৮৬ বছর। ১৯৯৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত দুই মেয়াদে বিশ্বাঙ্গনে ফ্রান্সের স্মরণীয নেতৃত্বদানকারী এই রাষ্ট্রনায়ক ২০০৩ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বে ইরাক আক্রমণের বিরোধিতা করেছিলেন । প্যারিসে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিনিধি হিসেবে শেষকৃত্যে যোগ দেন।
আপনার মতামত লিখুন

ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ